thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

দিনাজপুরে সাবেক ইউপি চেয়ারম্যানসহ ৯ জনের কারাদণ্ড

২০১৭ এপ্রিল ১৮ ২১:৩৮:৩৫
দিনাজপুরে সাবেক ইউপি চেয়ারম্যানসহ ৯ জনের কারাদণ্ড

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরের বিরলে পুকুর নিয়ে হামলা মামলায় সাবেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কছিমউদ্দীন ওরফে সুকুসহ ৯ জনের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করেছেন চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত।

মঙ্গলবার (১৮ এপ্রিল) দুপুর ৩টায় দিনাজপুর চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মাহমুদুল করিম এ রায় প্রদান করেন।

কছিমউদ্দীন ওরফে সুকু বিরল উপজেলার রঘুনাথপুর গ্রামের মৃত সমির শাহর পুত্র এবং মঙ্গলপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান। আদালত তাকে ২ বছর সশ্রম কারাদণ্ড প্রদান করেন।

এছাড়া বাকিদের মধ্যে মানিককে ১৭ মাস, সাইফুল ইসলামকে ১৭ মাস, হায়দার আলীকে ১৮ মাস, মামুনকে ২০ মাস, মোকলেসুর রহমানকে ১৭ মাস, একরামুল হককে ১৬ মাস, আব্দুল মান্নানকে ১৬ মাস ও মোহাম্মদ আলীকে ১৭ মাস সশ্রম কারাদণ্ড প্রদান করেন বিজ্ঞ আদালত।

মামলার বিবরণে জানা যায়, বিরল উপজেলার মঙ্গলপুর গ্রামের শিকারপুর মৌজার ৪৯৮ খতিয়ানভুক্ত ২৭ দাগের ২ একর ৩শতক জমির পুকুরে মাছ চাষ করে আসছিল শশীভুষণ রায়ের পুত্র গোপেন্দ্র নাথ রায়। ২০০৯ সালের ১৫ ডিসেম্বর সকাল ৬টায় পুকুর থেকে ১৩ থেকে ১৪ মন মাছ তুলে ভ্যানে করে বাজারে বিক্রি করার জন্য নিয়ে যাওয়ার সময় রঘুনাথপুর গ্রামের মৃত সমির শাহর পুত্র কছিমউদ্দীন ওরফে সুকুর নেতৃত্বে তার লোকজন ধারালো অস্ত্র নিয়ে অতর্কিতভাবে হামলা চালায়। এতে গোপেন্দ্র নাথসহ মৎস্য চাষীরা আহত হন ও মাছগুলো লুটপাট করে নিয়ে যায়।

ঘটনার পর একই বছরের ১৭ ডিসেম্বর আহত গোপেন্দ্র নাথ রায় বাদি হয়ে কছিমউদ্দীন ওরফে সুকুসহ ৩২ জনের বিরুদ্ধে বিরল থানায় মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই জলিলুর রহমান তদন্ত শেষে আদালতে ২০১০ সালের ২৮ ফেব্রুয়ারি ওই আসামিদের বিরুদ্ধে চার্জশীট দাখিল করেন।

(দ্য রিপোর্ট/এমএইচএ/এপ্রিল ১৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর