thereport24.com
ঢাকা, রবিবার, ১৭ ডিসেম্বর ২০১৭, ৩ পৌষ ১৪২৪,  ২৮ রবিউল আউয়াল ১৪৩৯

কোকা-কোলার যত ব্যবহার (ভিডিওসহ)

২০১৭ এপ্রিল ১৮ ২২:১৩:২২
কোকা-কোলার যত ব্যবহার (ভিডিওসহ)

দ্য রিপোর্ট ডেস্ক : ঠাণ্ডা পানীয় হিসেবে কোকা-কোলার খ্যাতি বিশ্বজোড়া। কিন্তু কোকা-কোলায় থাকে এমন কিছু উপাদান, যা একে বহু ধরনের কাজের উপযোগী করে তোলে।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিওয় কোকা-কোলার নানা ধরনের অভিনব প্রয়োগের কথা জানানো হয়েছে। নিচে রইল কোকা-কোলার সেই সমস্ত প্রয়োগের হদিশ, যা হয়তো আপনার দৈনন্দিন জীবনকে অনেকখানি সহজ করবে।

জামাকাপড়ে আটকে যাওয়া চুইংগাম তুলতে

জামা-কাপড়ে চুইংগাম আটকে গেছে? অল্প একটু কোকা-কোলা ফেলে দিন আটকে থাকা চুইংগামের উপর। একটু‌ বাদে গামটি সহজেই ছেড়ে আসবে জামা থেকে।

পোকামাকড়ের কামড়ের জ্বালা কমানো

পোকামাকড়ের কামড়ের ফলে শরীরের কোনো অংশে যদি জ্বালা করে, সামান্য তুলা কোকা-কোলায় ভিজিয়ে নিন। তার পর আক্রান্ত অংশে হাল্কা করে বুলিয়ে দিন। দেখবেন, জ্বালা কমে গেছে।

রুপোর অলঙ্কারকে চকচকে করে তোলা

বাড়িতে যদি রুপোর পুরনো অলঙ্কার থেকে থাকে, তা হলে একটি পাত্রে কোকা-কোলা ঢেলে তাতে সেই অলঙ্কার কিছুক্ষণ ডুবিয়ে রাখুন। একটু বাদে সেটিকে তুলে নিন পাত্র থেকে এবং শুকনো কাপড়ে মুছে নিন। দেখবেন, রুপোর জিনিসটি নতুনের মতো চকচক করছে।

রান্নাঘরের তেলচিটে পরিষ্কার

রান্নাঘরের দেওয়ালে বা মেঝেয় অনেক সময়ে রান্নার তেলচিটে লেগে হলদে ছোপ পড়ে যায়। দাগ ধরা অংশে একটু কোকা-কোলা ঢেলে শুকনো কাপড়ে আলতো ভাবে মুছলেই দাগ উঠে যাবে।

জামাকাপড় থেকে তেল তোলা

কোনো পোশাকে ভুলবশত তেল পড়ে গেছে? চিন্তা নেই, ওই অংশে একটু কোকা-কোলা ঢেলে শুকনো কাপড় দিয়ে ঘষে দিন। দেখবেন, তৈলাক্ত ভাব চলে গেছে।

মেঝের দাগ তোলা

মেঝেয় কোনো পুরনো দাগ থাকলে তার উপর একটু কোকা-কোলা ঢেলে ভিজে ন্যাকড়া দিয়ে মুছে দিন। দাগ উঠে যাবে সঙ্গে সঙ্গে।

কাঁচ পরিষ্কার

কাঁচের টেবিল-টপ অথবা দরজা-জানলার কাঁচের উপর ছিটিয়ে দিন একটু কোকা-কোলা। তার পর শুকনো কাপড় দিয়ে মুছলেই একেবারে ঝকঝকে পরিষ্কার হয়ে যাবে কাচ।

টয়লেট পরিষ্কার

বাথরুমের কমোড, বেসিন বা মেঝেয় হলুদ দাগ ধরে গেছে? চিন্তা নেই। দাগ ধরা অংশে একটু কোকা-কোলা ফেলে কিছুক্ষণ রেখে দিন। তার পর ব্রাশে করে ঘষে দিলেই দেখবেন, টয়লেট একদম সাফ।

(দ্য রিপোর্ট/এফএস/এনআই/এপ্রিল ১৮, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

লাইফস্টাইল এর সর্বশেষ খবর

লাইফস্টাইল - এর সব খবর



রে