thereport24.com
ঢাকা, শনিবার, ১৯ আগস্ট ২০১৭, ৪ ভাদ্র ১৪২৪,  ২৫ নভেম্বর ১৪৩৮

টি২০ দশ হাজারী ক্লাবে প্রথম সদস্য গেইল

২০১৭ এপ্রিল ১৮ ২২:৫০:১৫
টি২০ দশ হাজারী ক্লাবে প্রথম সদস্য গেইল

দ্য রিপোর্ট ডেস্ক : টি২০ ক্রিকেটের দশহাজারী ক্লাবে প্রথম সদস্য হিসেবে নিজের নাম রেকর্ড বুকে তুলেছেন ক্যারিবীয় ব্যাটিং দানব ক্রিস গেইল। মঙ্গলবার(১৮ এপ্রিল) ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে(আইপিএল) গুজরাট লায়ন্সের বিপক্ষে ৩ রান সংগ্রহ করে দশ হাজার রানের এই মাইলফলক স্পর্শ করেছেন তিনি।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে এদিন অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে ওপেনিং করতে নামেন দশ হাজার রান থেকে মাত্র ৩ রান দূরে থাকা গেইল। স্ট্রাইকিংয়ে গিয়ে এই ৩ রান তুলতে ইনিংসের চতুর্থ ওভার পর্যন্ত ঠান্ডা মাথায় ব্যাট করেন এ দানব ব্যাটসম্যান। পরে তিনটি সিঙ্গেলের মাধ্যমে দশ হাজার রানের ক্লাবে প্রথম ব্যাটসম্যান হিসেবে ঢুকে পড়েন গেইল।

এই দশ হাজার রান নিজের ঝুলিতে পুরতে গেইল এ পর্যন্ত খেলেছেন ২৯০টি টি২০ ম্যাচ। স্ট্রাইক রেট রয়েছে ১৪৯। যেখানে তার রয়েছে ১৮টি সেঞ্চুরি, ৬১টি হাফসেঞ্চুরি আর ৭৪৩টি ছক্কা। ১০ হাজার রানের মাইলফলক স্পর্শ করার পর এদিন শেষ পর্যন্ত গেইল সংগ্রহ করেছেন ৭৭ রান। এই সুবাদে গেইলের মোট রান সংখ্যা এখন ১০ হাজার ৭৪।

এদিকে, দশ হাজার রানের ক্লাবে প্রথম সদস্য হওয়া ছাড়াও ঘরোয়া টি২০ ক্রিকেটে সর্বোচ্চ সেঞ্চুরি, হাফসেঞ্চুরি এবং ছক্কার রেকর্ডের মালিকও বনে গেছেন গেইল।

ইতিহাসের অংশ হওয়ার দিনেও গেইল ঝড় তুলেছেন তার ব্যাটে। ৪৪ রান করার পর ম্যাককুলাম বাউন্ডারি লাইন থেকে দারুণ এক ক্যাচ নিয়ে প্রায় বিদায়ই করে দিয়েছিলেন গেইলকে। কিন্তু ক্যাচ নেওয়ার জন্য শুয়ে পড়লে বাউন্ডারি রোপে আলতো করে ছুঁয়ে যায় ম্যাককুলামের হ্যাট। আর তাতেই নতুন জীবন পেয়ে জ্বলে ওঠেন গেইল। শেষ অব্দি ৩৮ বলে ৭৭ রান করে বাসিল থাম্পির এলবিডব্লিউয়ের শিকার হয়ে সাজঘরের পথ ধরেন তিনি। এই ইনিংস গেইল হাঁকান ৭টি ছক্কা আর ৫টি চার।

গেইলের ৭৭ আর অধিনায়ক কোহলির ৬৪ রানের উপর ভর করে এদিন নির্ধারিত ২০ ওভারে ২ উইকটে হারিয়ে ২১৩ রান তুলতে সক্ষম হয় আরসিবি। ফলে, জয়ের জন্যে গুজরাটের সামনে দাঁড়ায় ২১৪ রানের পাহাড়সম লক্ষ্য ।

(দ্য রিপোর্ট/এজে/এনআই/এপ্রিল ১৮, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে