thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর ২০১৭, ৩০ অগ্রহায়ণ ১৪২৪,  ২৫ রবিউল আউয়াল ১৪৩৯

চট্টগ্রামে ছাত্রলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা

২০১৭ এপ্রিল ১৯ ১০:৫৭:০৩
চট্টগ্রামে ছাত্রলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামে নগর ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৫৯ জন নেতাকর্মীকে আসামি করে পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে। কাজীর দেউড়ির আউটার স্টেডিয়ামের মাঠ দখল করে সুইমিংপুল নির্মাণের প্রতিবাদে ছাত্রলীগের ঘেরাও কর্মসূচিকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের সংঘর্ষ, গুলি, সড়ক অবরোধ ও গাড়ি ভাঙচুরের ঘটনায় এ মামলা দায়ের করা হয়।

পুলিশের ওপর হামলার অভিযোগে কোতোয়ালি থানার পুলিশ বাদী হয়ে একটি এবং বিভিন্ন স্থাপনা ও যানবাহন ও ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুরের অভিযোগে অপর একটি মামলা করেন শফিকুল ইসলাম স্বপন নামে এক আওয়ামী লীগ নেতা।

মঙ্গলবার রাতে নগরীর কোতোয়ালি থানায় মামলা দুটি দায়ের করা হয়েছে বলে পুলিশ জানায়। দুটি মামলায় ছাত্রলীগে ৫৯ জনের নাম উল্লেখ করা হলেও অজ্ঞাতনামা আরও ৪০০ থেকে ৪৫০ জন নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

কোতোয়ালী থানার ডিউটি অফিসার এএসআই রোকেয়া ছাত্রলীগের বিরুদ্ধে মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ভাঙচুর, পুলিশের ওপর হামলা অভিযোগ আনা হয়েছে।

উল্লেখ্য, নগরীর ঐতিহ্যবাহী আউটার স্টেডিয়ামের খেলার মাঠ বিলুপ্ত করে সুইমিং পুল কমপ্লেক্সে নির্মাণ করছে মহানগরী ক্রীড়া সংস্থা (সিজেকেএস)। এর সঙ্গে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছিরের সম্পৃক্ততা রয়েছেন।

খেলার মাঠ বিলুপ্ত করে সুইমিং পুল নিমার্ণের বিরোধিতা করে আসছেন নগর ছাত্রলীগসহ বিভিন্ন মহল। গতকাল মঙ্গলবার বিকাল ৪টার দিকে ছাত্রলীগের কয়েক শ’ নেতাকর্মী সুইমিং পুল নির্মাণের স্থান কাজীর দেউড়ী আউটার স্টেডিয়াম এলাকায় ঘেরাও করতে গেলে পুলিশ বাধা দেয়। এ নিয়ে পুলিশের সঙ্গে ছাত্রলীগ নেতাকর্মীদের সংঘর্ষ হয়। পুলিশ ছাত্রলীগ নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ এবং গুলি চালায়। প্রতিবাদে পুলিশকে ইটপাটকেল মেরেছে ছাত্রলীগ।

এ সময় সড়ক অবরোধ, গাড়ি ও দোকানপাটে হামলা ঘটনাও ঘটে। পুলিশের সাথে ধাওয়া পাল্টাধওয়া সংঘর্ষে দুই পুলিশসহ ১৩ ছাত্রলীগ নেতাকর্মী আহত হয়।

(দ্য রিপোর্ট/এআরই/এনআই/এপ্রিল ১৯, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর



রে