thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৫ ডিসেম্বর ২০১৭, ১ পৌষ ১৪২৪,  ২৬ রবিউল আউয়াল ১৪৩৯

দলীয় কোন্দল নিরসনে সক্রিয় হচ্ছে আ’লীগ

২০১৭ এপ্রিল ১৯ ২৩:১৩:০৮
দলীয় কোন্দল নিরসনে সক্রিয় হচ্ছে আ’লীগ

দ্য রিপোর্ট প্রতিবেদক : আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দলের অভ্যন্তরীণ কোন্দল নিরসনসহ তৃণমূলে দলের শক্ত অবস্থান নিশ্চিত করতে চারটি জেলার নেতাদের ঢাকায় তলব করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।

বুধবার বিকেল ৪টায় আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সভায় উপস্থিত একটি সূত্র নিশ্চিত করেছে।

জানা গেছে, মূলত দলের অভ্যন্তরীণ কোন্দল নিরসন করে দলকে তৃণমূল থেকে আরো শক্তিশালী করার লক্ষ্যেই বিবাদমান জেলার নেতাদের ঢাকায় ডাকা হয়েছে। আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে-দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা চান-এখন থেকেই দলকে গুছিয়ে শক্তিশালী করতে। দলের মধ্যে যাতে কোনো ধরনের বিভেদ না থাকে। ইতোমধ্যে মন্ত্রী ও এমপিদের নিজ নিজ এলাকায় গিয়ে তৃণমূল মানুষের সঙ্গে কথা বলার জন্য নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে সরকারের সকল উন্নয়ন কর্মকাণ্ড এলাকার জনগণের কাছে তুলে ধরারও নির্দেশনা দিয়েছেন।

বৈঠক সূত্রে জানা গেছে, আগামী ২৩ এপ্রিল চুয়াডাঙ্গা, ২৪ এপ্রিল যশোর, ২৫ এপ্রিল সাতক্ষীরা, ২৭ এপ্রিল নীলফামারীর জেলার নেতাদের ঢাকায় ডেকেছে আওয়ামী লীগের হাইকমান্ড। এছাড়া দলের অভ্যন্তরীণ কোন্দল নিরসন করার উদ্দেশ্যে ২২-২৯ এপ্রিল এবং ৬ মে চট্টগ্রামে প্রতিনিধি সভা করার সিদ্ধান্ত নিয়েছে দলটির নীতিনির্ধারণী ফোরাম। পর্যায়ক্রমে দেশের বিবাদমান অন্যান্য জেলার নেতাদের নিয়ে কোন্দল নিরসন করবে আওয়ামী লীগ।

এদিকে, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দলের অভ্যন্তরীণ কোন্দল নিরসনসহ তৃণমূলে দলের শক্ত অবস্থান নিশ্চিত করতে চলতি মাসে দুই দফা এবং আগামী মে মাসের প্রথম সপ্তাহে চট্টগ্রামে সাংগঠনিক সফরে যাচ্ছে কেন্দ্রীয় আওয়ামী লীগের শীর্ষ নেতারা। চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলার সভাপতি-সাধারণ সম্পাদকের সঙ্গে কথা বলে প্রতিনিধি সভার দিন-তারিখ নির্ধারণ করেছেন আওয়ামী লীগের চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম।

প্রথমে আগামী ২২ এপ্রিল চট্টগ্রাম উত্তর জেলায়, ২৯ এপ্রিল মহানগরীতে এবং ৬ মে দক্ষিণ জেলায় প্রতিনিধি সভার জন্য সময় নির্ধারণ করা হয়েছে। জেলা পর্যায়ের পর উপজেলা পর্যায়ে এ ধরনের সভা করা হবে বলে জানিয়েছেন কেন্দ্রীয় নেতারা। মূলত আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে মাঠ পর্যায়ে দল গোছানোর কাজ শুরু করেছে আওয়ামী লীগ। দলের সাধারণ সম্পাদকের নেতৃত্বে প্রতিটি জেলায় দলের বিরোধ মিটিয়ে দলকে শক্তিশালী করার লক্ষ্যে জেলা পর্যায়ে প্রতিনিধি সভা করতে যাচ্ছে সরকারি দল আওয়ামী লীগ। মহানগর, উত্তর ও দক্ষিণ জেলার প্রতিনিধি সভায় উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ ও চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম।

(দ্য রিপোর্ট/এমএইচ/এপি/এপ্রিল ১৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর



রে