thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

জেএমবি সদস্য রাকিব ‘বন্দুকযুদ্ধে’ নিহত

২০১৪ ফেব্রুয়ারি ২৪ ০৯:১৫:১৯
জেএমবি সদস্য রাকিব ‘বন্দুকযুদ্ধে’ নিহত

টাঙ্গাইল প্রতিনিধি : নিষিদ্ধ ঘোষিত জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) মজলিসে শূরা সদস্য ও ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি হাফেজ মাহমুদ ওরফে রাকিব হাসান (৩৫) সোমবার ভোরে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন।

তার লাশ বর্তমানে মির্জাপুর কুমুদিনী হাসপাতাল মর্গে মির্জাপুর থানা পুলিশের হেফাজতে রয়েছে।

টাঙ্গাইলের মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, পুলিশের একটি দল তাকে নিয়ে উপজেলার গোড়াই-সখীপুর সড়কের বেলতৈল সিরামিক কারখানা এলাকায় অস্ত্র উদ্ধার অভিযানে যায়। ভোর সাড়ে ৪টার দিকে তাকে ছিনিয়ে নেওয়ার জন্য একদল সন্ত্রাসী পুলিশের ওপর গুলিবর্ষণ শুরু করে। পুলিশও আত্মরক্ষার্থে গুলি ছোড়ে। উভয়পক্ষের বন্দুকযুদ্ধে রাকিব হাসান মারা যান।

রবিবার সকাল ১০টার দিকে ময়মনসিংহের ত্রিশালে পুলিশের প্রিজনভ্যানে বোমা মেরে ও গুলি করে জেএমবির শূরা সদস্য ও ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি হাফেজ মাহমুদ ওরফে রাকিব হাসান ও সালাউদ্দিন সালেহীন ওরফে সানি (৩৮) এবং বোমা বিশেষজ্ঞ ও যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি মিজান ওরফে জাহিদুল ইসলাম ওরফে বোমারু মিজানকে (৩৫) ছিনিয়ে নেওয়া হয়।

ওই হামলায় প্রিজনভ্যানে থাকা এক পুলিশ কনস্টেবল নিহত ও অপর দুই সদস্য আহত হন।

আসামি ছিনিয়ে নেওয়ার পাঁচ ঘণ্টার মাথায় মির্জাপুরের তক্তারচালা এলাকা থেকে রাকিববে গ্রেফতার করে পুলিশ।

পুলিশের চোখ ফাঁকি দেওয়ার জন্য দাড়ি কামিয়ে ফেলে সে। কিন্তু গলা, হাত ও পায়ে ডাণ্ডাবেড়ির দাগ দেখে পুলিশ তাকে ধরে ফেলে।

(দ্য রিপোর্ট/এআর/এমএআর/এজেড/ফেব্রুয়ারি ২৪, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর