thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২২ আগস্ট ২০১৭, ৭ ভাদ্র ১৪২৪,  ২৮ নভেম্বর ১৪৩৮

নির্ধারিত সময়েই এনআরবি ব্যাংকের এজিএম : হাইকোর্ট

২০১৭ এপ্রিল ২০ ১৫:৪২:৪৫
নির্ধারিত সময়েই এনআরবি ব্যাংকের এজিএম : হাইকোর্ট

দ্য রিপোর্ট প্রতিবেদক : বাদ পড়া পরিচালকদের অন্তর্ভুক্ত করে এনআরবি কমার্শিয়াল (এনআরবিসি) ব্যাংকের বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠানের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। ফলে আগামি ২৩ এপ্রিল এই এজিএম অনুষ্ঠানে বাধা নেই বলে জানিয়েছেন মামলার আইনজীবীরা।

পরিচালক হিসেবে নাম অন্তর্ভুক্তি ও এজিএম স্থগিত চেয়ে করা আবেদনের শুনানি শেষে বৃহস্পতিবার (২০ এপ্রিল) বিচারপতি এএফএম আব্দুর রহমানের অবকাশকালীন একক হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ও মেহেদী হাসান চৌধুরী। ব্যাংকের পক্ষে ছিলেন আইনজীবী এসএম মনিরুজ্জামান। পরে এসএম মনিরুজ্জামান আদালতের আদেশের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন।

এসএম মনিরুজ্জামান সাংবাদিকদের বলেছেন, ব্যাংকটির বর্তমান চেয়ারম্যান ফরাছত আলী এই এজিএমএ চেয়ারম্যান হিসেবে প্রতিনিধিত্ব করবেন। তাছাড়া এজিএমে বাংলাদেশ ব্যাংকের পর্যবেক্ষক মাসুদ বিশ্বাসসহ অপর তিনজনকে ব্যাংকের পরিচালক হিসেবে অংশ নেওয়ার সুযোগ দিতে বলা হয়েছে। বাদ পড়া তিন পরিচালক হলেন- আদনান ইমাম, এসএম তমাল পারভেজ ও রফিকুল ইসলাম আরজু।

তিনি আরও বলেন, আদালত বার্ষিক রিপোর্টে ওই তিনজনের নাম অন্তর্ভূক্ত করার পাশাপাশি পরিচালক হিসেবে তাদের নাম ব্যাংকটির ওয়েব পেজে অন্তর্ভূক্ত করার নির্দেশ দিয়েছেন। আদালত গোপন ব্যালটে ভোট গ্রহণের সিদ্ধান্ত বহাল রেখেছেন। আর বহিরাগতদের বার্ষিক সাধারণ সভায় প্রবেশ নিষিদ্ধই থাকছে।

ব্যাংকটির বার্ষিক প্রতিবেদনে নাম না থাকা ও এজিএমে অংশগ্রহণের জন্য কোন চিঠি না পাওয়ায় আদনান ইমামসহ ব্যাংকের তিন পরিচালক হাইকোর্টে আবেদন এই আবেদন করেছিলেন। এছাড়া বর্তমান চেয়ারম্যানের অধীনে অধীনে এজিএম না করার নির্দেশনাও চাওয়া হয়।

(দ্য রিপোর্ট/কেআই/এপ্রিল ২০, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর



রে