thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর ২০১৭, ২৯ অগ্রহায়ণ ১৪২৪,  ২৫ রবিউল আউয়াল ১৪৩৯

‘সনু নিগম ন্যাড়া হলেও টাকা দেব না’

২০১৭ এপ্রিল ২০ ১৮:১৫:৫০
‘সনু নিগম ন্যাড়া হলেও টাকা দেব না’

দ্য রিপোর্ট ডেস্ক : দিনে পাঁচবার মাইকে আজানের শব্দে তার ঘুমের ব্যাঘাত হয়, একজন অ-মুসলমানকে কেন আজানের শব্দ শুনতে হবে - কদিন আগে এমন এক টুইট করে বিতর্কে জড়িয়েছেন বলিউডের জনপ্রিয় গায়ক সনু নিগম।

ঐ টুইটে তিনি লেখেন: ‘আমি মুসলিম না। তাহলে কেন আজানের শব্দে আমার ঘুম ভাঙানো হবে?’

এরপর তিনি মসজিদে মাইক ব্যবহারের বিরুদ্ধেও কিছু মন্তব্য করে একে ‘ধর্মবোধ জোর করে চাপিয়ে দেয়া’ বলে বর্ণনা করেন।

তার এই টুইট নিয়ে বিতর্কের মাঝে পশ্চিমবঙ্গের এক মুসলিম নেতা দু’দিন আগে বিবৃতি দেন সোনু নিগম তার ধর্মাচরণের স্বাধীনতার ওপরে আঘাত করেছেন।

ওয়েস্ট বেঙ্গল মাইনরিটি কাউন্সিলের ভাইস প্রেসিডেন্ট সৈয়দ শাহ আতিফ আলি আল কাদরি সেই সাথে ঘোষণা করেন যে নিগমের মাথা ন্যাড়া করে দিতে পারবে, তাকে দশ লক্ষ টাকা পুরস্কার দেওয়া হবে।

ঐ ঘোষণার প্রায় সাথে সাথেই গতকাল (বুধবার) সনু নিগম সাংবাদিকদের সামনে এক মুসলিম নাপিত দিয়ে মাথা কামিয়ে বলেন -ওই ‘মৌলভি’ যেন টাকাটা তৈরি রাখেন।

কিন্তু কলকাতার ঐ মুসলিম নেতা সৈয়দ কাদরি আজ (বৃহস্পতিবার) এক সংবাদ সম্মেলনে বলেন, ন্যাড়া হলেও সনু নিগম তার দেওয়া বাকি দুটি শর্ত পূরণ করেননি। তাই টাকা তৈরি থাকলেও সনু নিগমকে দশ লাখ টাকা তিনি দেবেন না।

কাদরি বিবিসি বাংলাকে বলেন, ‌‘আমি তিনটে শর্ত দিয়েছিলাম ওই পুরস্কার দেওয়ার জন্য: এক, মাথা ন্যাড়া করে দিতে হবে; দুই, সস্তাদরের-ছেঁড়া-ফাটা জুতোর মালা গলায় পরাতে হবে আর তিন, দেশের সওয়াশো কোটি লোকের প্রত্যেকের বাড়িতে গিয়ে ক্ষমা চাইতে হবে সনু নিগমকে। প্রথম শর্ত তিনি পূরণ করেছেন, বাকিগুলো করুন, তাহলেই টাকা পাবেন।’

জুতোর মালা গলায় পরানো কি শারীরিক নিগ্রহের সামিল নয় - এই প্রশ্নে, সৈয়দ কাদরি বলেন, ‘সোনু নিগম যদি ভারতের সংবিধানের বিরুদ্ধে, অর্থাৎ ধর্মনিরপেক্ষতার বিরুদ্ধে কথা বলতে পারেন, আমারও অধিকার আছে সংবিধানের ধর্মনিরপেক্ষতার হয়ে সওয়াল করার, প্রতিবাদ করার।’

‘মসজিদের আজান, মন্দিরের ঘণ্টাধ্বনি, গুরুদ্বার বা গির্জার শব্দ যদি কোনও ভারতীয় শুনতে না চান, তাহলে তার দেশে থাকারই অধিকার নেই।’

শর্তের টাকা না দেওয়ার ঘোষণার পর সনু নিগম বা তার নাপিতের কাছ থেকে এখনও কোনো কিছু শোনা যায়নি।

(দ্য রিপোর্ট/এফএস/এপ্রিল ২০, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর



রে