thereport24.com
ঢাকা, বুধবার, ২৮ জুন ২০১৭, ১৫ আষাঢ় ১৪২৪,  ২ অক্টোবর ১৪৩৮

সোনালী ব্যাংকের ৮ কোটি টাকা আত্মসাৎ

নারায়ণগঞ্জে পোশাক কারখানা মালিক গ্রেফতার

২০১৭ এপ্রিল ২০ ১৮:৪৫:৫৪
নারায়ণগঞ্জে পোশাক কারখানা মালিক গ্রেফতার

নারায়ণগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জ সোনালী ব্যাংকের মহিলা শাখা থেকে ৮ কোটি টাকা ঋণ নিয়ে আত্মসাৎ করা মামলায় আকরাম আলী খান নামে এক পোশাক কারখানা মালিককে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার (২০ এপ্রিল) দুপুরে তাকে নারায়ণগঞ্জ আদালতে হাজির করা হয় এবং বুধবার রাতে ঢাকার বনানী বাসা থেকে গ্রেফতার করা হয়েছে।

এসময় নারায়ণগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাহমুদুল মহসিনের আদালত শুনানি শেষে আকরাম আলী খানকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

কোর্ট পুলিশের এসআই জহির আহমেদ এর সত্যতা নিশ্চিত করে দ্য রিপোর্টকে জানান, নারায়ণগঞ্জ সোনালী ব্যাংকের মহিলা শাখা থেকে ১০টি ব্যাক-টু-ব্যাক এলসির মাধ্যমে ৮ কোটি ৮৩ লাখ ১১ হাজার ৩৪৯ টাকা ঋণ নেয় ঢাকা উত্তরায় ৪নং সেক্টরে অবস্থিত ‘মাস্ক এসোসিয়েটস’ নামে পোশাক কারখানার মালিক আকরাম আলী খান। আর জালিয়াতির মাধ্যমে ব্যাংকের টাকা আত্মসাতে সহযোগিতা করেছে ওই ব্যাংকের ম্যানেজার আব্দুস সামাদ ও সিনিয়র অফিসার সিরাজুল ইসলাম।

এ অভিযোগে দুর্নীতি দমন কমিশন (দুদক) ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মনিরুল ইসলাম বাদী হয়ে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় ৩ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। এ মামলাসহ জালিয়াতির মাধ্যমে ব্যাংকের প্রায় ৫০ কোটি টাকা আত্মসাতে সহযোগিতার অভিযোগে গত বছরের আগস্টে ব্যাংক কর্মকর্তা আবদুস সামাদকে গ্রেফতার করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। নারায়ণগঞ্জে সোনালী ব্যাংকের মহিলা শাখায় কর্মরত থাকাকালীন মো. আবদুস সামাদ কর্তৃপক্ষের অনুমোদন ছাড়াই বিভিন্ন গ্রাহককে রফতানি ঋণপত্রের সুবিধা দেন। এর বিপরীতে ব্যাক-টু-ব্যাক এলসির মাধ্যমে আমদানি করা মালামাল বিদেশে রফতানি না করে খোলাবাজারে বিক্রি করে দেওয়া হয়। এতে ব্যাংকের ক্ষতির পরিমাণ দাঁড়ায় প্রায় ৫০ কোটি টাকা।

(দ্য রিপোর্ট/একেএ/এপি/এপ্রিল ২০, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর



রে