thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৫ ডিসেম্বর ২০১৭, ১ পৌষ ১৪২৪,  ২৬ রবিউল আউয়াল ১৪৩৯

হাকালুকি হাওর পরিদর্শনে উচ্চ পর্যায়ের সমন্বিত টিম

২০১৭ এপ্রিল ২০ ১৯:০১:৩৯
হাকালুকি হাওর পরিদর্শনে উচ্চ পর্যায়ের সমন্বিত টিম

মৌলভীবাজার প্রতিনিধি : উচ্চ পর্যায়ের সমন্বিত একটি টিম বৃহস্পতিবার (২০ এপ্রিল) সরেজমিনে হাকালুকি হাওর পরিদর্শন করেছে। এ সময় এই টিমের সদস্যরা স্থানীয় মৎস্যজীবীদের সাথে কথা বলেছেন।

সমন্বিত টিমে ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সৈয়দ মেহেদি হাসান, মৎস্য অধিদফতরের উপ-পরিচালক (রিজার্ভ) মো. রমজান আলী, মৌলভীবাজার জেলা মৎস্য কর্মকার্তা আ ক ম শফিক-উজ-জামান, বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটের মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মাসুদ, উপজেলা চেয়ারম্যান ও ইউএনও জুড়িসহ মৎস্য অধিদফতরের কর্মকর্তা ও কর্মচারীরা।

পরিদর্শন শেষে টিমের পক্ষ থেকে কুলাউড়া উপজেলা মৎস্য কর্মকর্তা সুলতান মাহমুদ জানিয়েছেন, সার্বিক অবস্থা পর্যবেক্ষণ এবং পানি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে হাওরের অবস্থা প্রায় স্বাভাবিক বরে প্রতীয়মান হয়েছে।

তিনি আরও জানিয়েছেন, মাছ মরা আপাতত বন্ধ রয়েছে। বিপদ কেটে গেছে।

এদিকে, কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী মো. গোলাম রাব্বি জানিয়েছেন, হাকালুকি হাওর তীরের কুলাউড়া উপজেলার ৬টি ইউনিয়নের জন্য সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে ২০ মেট্রিক টন চাল ও নগদ ৯৫ হাজার টাকা অনুদান ঘোষণা করা হয়েছে। দ্রুততম সময়ের মধ্যে সরকারি সাহায্য হাওর পাড়ের মানুষের মধ্যে বিতরণ করা হবে।

(দ্য রিপোর্ট/এমএইচএ/জেডটি/এপ্রিল ২০, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর



রে