thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

রাতে মাঠে নামবে সাকিবের কলকাতা

২০১৭ এপ্রিল ২১ ১১:৪৩:২৬
রাতে মাঠে নামবে সাকিবের কলকাতা

দ্য রিপোর্ট ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দশম আসরে এরই মধ্যে ২২টি ম্যাচ মাঠে গড়িয়েছে। যার মধ্যে ৫টি ম্যাচে মাঠে নেমেছে কলকাতা নাইট রাইডার্স। আর চারটি ম্যাচেই তুলে নিয়েছে জয়। বাকি একটিতে হার। ফলে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে অবস্থান করছে দলটি।

এক দিনের ব্যবধানে গৌতম গম্ভীরের দলকে দু’টো গুরুত্বপূর্ণ ম্যাচ খেলতে হবে। শুক্রবার (২১ এপ্রিল) গুজরাট লায়ন্সের বিপক্ষে। আর রবিবারের (২৩ এপ্রিল) প্রতিপক্ষ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। তবে এ ম্যাচেও দলের একাদশে বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান থাকছেন কিনা তা এখনও নিশ্চিত নয়।

শেষ ম্যাচে দিল্লি ডেয়ারডেভিলসের বিপক্ষে নিজেদের পারফরম্যান্স নিয়ে কেকেআর নিশ্চয়ই সন্তুষ্ট। এই রকম লম্বা টুর্নামেন্টে মাঝে মাঝে ধাক্কা আসবে। সেই ধাক্কাগুলো আপনাকে সামলাতে হবে। আর দিল্লির বিপক্ষে ম্যাচে ভালোই সামলেছে কেকেআর। এতে টিমের আত্মবিশ্বাসও বাড়বে।

ক্রিস লিনের চোটের পরে কেকেআর নিশ্চয়ই ভেবেছিল ওদের বিস্ফোরক ব্যাটিং একটু কমজোরি হয়ে পড়বে। কিন্তু দারুণ ভাবে ব্যাপারটা সামলে দিল মনিশ পাণ্ডে এবং ইউসুফ পাঠান। প্রয়োজনের সময় ওরা খেলাটা খেলে দিয়ে গেল। মনিশ এই টিমটার খুব গুরুত্বপূর্ণ প্লেয়ার হয়ে উঠেছে। সব সময়ই উন্নতি করে চলেছেন তিনি।

আসন্ন দু’টো ম্যাচের কথায় আসা যাক। গুজরাটের বিপক্ষে অবশ্যই কেকেআর ফেভারিট হিসেবে শুরু করবে। গুজরাটের অভিযানটা আদৌ মসৃণ হচ্ছে না। স্পিন বোলিংটা গুজরাটকে সমস্যায় ফেলে দিচ্ছে। যা কেকেআরের একেবারে উল্টো ছবি। সুনীল নারাইন, কুলদীপ যাদব, পীযূষ চাওলা— নাইটদের এই তিন স্পিনার বিভিন্ন পিচে সাফল্য পেয়েছে। বিপক্ষের স্কোর ১৮০ না হয়ে যে ১৬০ মতো হচ্ছে, তার কারণ কেকেআরের স্পিনাররা। গুজরাটকে ভাল কিছু করতে হলে ওদের স্পিনারদের ফর্মে ফিরতেই হবে। না হলে কিন্তু সুরেশ রায়নাদের পক্ষে টুর্নামেন্টে ফিরে আসাটা কঠিন হয়ে পড়বে।

কেকেআরের পরের প্রতিপক্ষ আরসিবি আগের ম্যাচে একটা ঠিক সিদ্ধান্ত নিয়েছে। ক্রিস গেলকে ফিরিয়ে এনে। ওদের পক্ষে সবচেয়ে ভাল ব্যাপার হল, ঠিক সময়ে ক্রিসের ফর্মে ফেরাটা। অতীতে আরসিবির সাফল্যের পিছনে ক্রিসের কী ভূমিকা ছিল তা আমরা জানি। বিরাট কোহলি নিশ্চয়ই এখন একটা জিনিস চাইবে ওর সঙ্গী ওপেনারের কাছ থেকে। সেটা হল ধারাবাহিকতা। বিশেষ করে এখন যখন টুর্নামেন্ট গুরুত্বপূর্ণ জায়গায় এসে দাঁড়িয়েছে।

সপ্তাহের শেষে এসে কেকেআরকে যে দু’টো ম্যাচ খেলতে হবে, তার মধ্যে বেশি কঠিন প্রতিপক্ষ হবে আরসিবি। তবে কেকেআর যে ফর্মে আছে, তাতে দু’টো ম্যাচেই গৌতম গম্ভীরদের ফেভারিট বলতে হবে।

কেকেআরের থেকে এক ম্যাচ বেশি খেলে এক জয় বেশি নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। তাদের পয়েন্ট ১০। তৃতীয় স্থানে রয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা ৬ ম্যাচে ৪ জয়ে ৮ পয়েন্ট অর্জন করেছে।

(দ্য রিপোর্ট/এনপিএস/এনআই/এপ্রিল ২১, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর