thereport24.com
ঢাকা, সোমবার, ১৮ ডিসেম্বর ২০১৭, ৪ পৌষ ১৪২৪,  ২৯ রবিউল আউয়াল ১৪৩৯

পটুয়াখালীতে শনিবার ১৪৪ ধারা জারি

২০১৭ এপ্রিল ২১ ১৫:২৯:৪৩
পটুয়াখালীতে শনিবার ১৪৪ ধারা জারি

পটুয়াখালী প্রতিনিধি : কেন্দ্রীয় নেতাদের একটি দলের আগমন উপলক্ষে পটুয়াখালীতে বিএনপির দু’গ্রুপের একই এলাকায় সমাবেশ আহবান করায় ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন। এদিকে একই সময় শহরের বটতলা এলাকায় যুব সমাবেশ ডেকেছে থানা যুবদল।

শনিবার (২২ এপ্রিল) সকাল ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে। বৃহস্পতিবার (২১ এপ্রিল) গভীর রাতে এ বিষয়ে শহরে মাইকিং করা হয়েছে।

শহরের সার্কিট হাউজ ও এর আশপাশের এলাকায় কোন সভা-সমাবেশ করা যাবে না বলে এক আদেশে জানিয়েছেন জেলা ম্যাজিস্ট্রেট একেএম শামিমুল হক ছিদ্দিকী।

শনিবার সকাল ৯টার দিকে জেলা বিএনপির পক্ষ থেকে তৃণমূল থেকে শুরু করে জেলা পর্যায়ে বিএনপির প্রতিনিধি সভা হওয়ার কথা রয়েছে। বিএনপি ও এর অঙ্গ সংগঠনের আহবানকৃত সভাকে কেন্দ্র করে আইনশৃংঙ্খলা পরিস্থিতির অবনতির আশংকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমএ রব মিয়া জানান, জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দলীয় নেতা-কর্মীদের চাঙ্গাঁ করতে তাদের অভিযোগ-অনুযোগ শুনে যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে কেন্দ্র থেকে নেতৃবৃন্দ জেলা পর্যায়ে সফর করবেন। এ লক্ষ্যে শহরের শেরে-বাংলা পাঠাগারে এক প্রতিনিধি সভা আহবান করা হয়েছে। প্রতিনিধি সভায় কেন্দ্রীয় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধূরীসহ অন্যান্য নেতৃবৃন্দ যোগ দেওয়ার কথা রয়েছে। এছাড়া কারা কোথায় সমাবেশ ডেকেছেন তা আমার জানা নেই।

এদিকে জেলা ছাত্রদল সভাপতি আশফাকুর রহমান বিপ্লব জানান, জেলা বিএনপির সহ-সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন খান নান্নু বিএনপির সভা আহবান করে শেরে বাংলা পাঠাগারে অনুমতি চেয়ে প্রশাসনের কাছে আবেদন করেন। সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও জেলা বিএনপির সভাপতি এয়ার ভাইস মার্শাল (অব) আলতাফ হোসেন চৌধূরীর বাস ভবন, সুরাইয়া ভবন ও শহরের বটতলা এলাকায় যুব সমাবেশ আহবান করেছে যুবদল নেতা অ্যাডভোকেট রুহুল আমীন রেজা। তাই প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

জেলা প্রশাসক একেএম শামিমুল হক ছিদ্দিকী জানান, একই স্থানে বিএনপির দু’গ্রুপ সভা-সমাবেশ আহবান করায় আইনশৃংঙ্খলা পরিস্থিতি অবনতি হতে পারে। তাই শহরে অপ্রীতিকর ঘটনা এড়াতে সার্কিট হাউজ ও শেরে বাংলা সড়ক এবং এর আশপাশের এলাকায় সকল ধরণের সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে।

(দ্য রিপোর্ট/এমএইচএ/এপ্রিল ২১, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর



রে