thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

দুই সন্ধ্যায় চট্টগ্রামে ‘ইডিপাস’

২০১৭ এপ্রিল ২১ ১৭:৫৮:৪৪
দুই সন্ধ্যায় চট্টগ্রামে ‘ইডিপাস’

দ্য রিপোর্ট প্রতিবেদক : চট্টগ্রামের থিয়েটার ইন্স্টিটিউট (টিআইসি) মিলনায়তনে আগামী ২৮ এপ্রিল(শুক্রবার) এবং ১লা মে সন্ধ্যা ৭টায় মঞ্চস্থ হবে তির্যক নাট্যদলের নাটক প্রাচীন গ্রীক ট্ট্যাজেডি সফোক্লিসের ‘ইডিপাস’। নাটকের অগ্রিম টিকেট টিআাইসি হল কাউন্টারে পাওয়া যাচ্ছে।

‘ইডিপাস’ নাটকে অভিনয়ে ও নেপথ্যে রয়েছেন- রমিজ আহমেদ, সুজিত চক্রবর্ত্তী, মাহববুল ইসলাম রাজিব, রিপন বড়ুয়া, অমিত চক্রবর্ত্তী, জুয়েল চাকমা, মফিজুর রহমান, কিরিট সাহা, অভিষেক পালিত, ফরিজানা ইসলাম টিনা, প্রবাল বড়ুয়া, আকাশ নাথ, মোহাম্মদ জাহিদ হোসেন ও আহমেদ ইকবাল হায়দার।

১৯৯৫ সালের ২৫ ডিসেম্বর চট্টগ্রাম মুসলিম হলে আহমেদ ইকবাল হায়দারের নির্দেশনায় ইডিপাস নাটকের প্রথম মঞ্চায়ন হয়। ২০০৩ সালের ২৮ ডিসেম্বর কলকাতায় প্রদর্শনীর মাধ্যমে নাটকটির ৯২তম প্রদর্শনী সম্পন্ন হয় এবং এই নাটকের নিয়মিত মঞ্চায়নের প্রথম পর্যায়ের প্রদর্শনীর সমাপ্তি হয়।

২০১৪ সালের ১৮ জুন তির্যক ‘ইডিপাস’ নাটকটি আবারো নব-কলেবরে পুননির্মাণ করে মঞ্চে এনেছে। ২০১৫ সালের ১৫ মে ইডিপাস নাটকের শততম মঞ্চায়ন হয়। এ পর্যন্ত ইডিপাস নাটকের ১২২টি প্রদর্শনী হয়েছে। এটি তির্যক নাট্যদলের ৩৮ তম প্রযোজনা।

(দ্য রিপোর্ট/পিএস/এপ্রিল ২১, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর