thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

লাকীর শেষ ঠিকানা বুদ্ধিজীবী কবরস্থান

২০১৭ এপ্রিল ২২ ০৯:২৪:২৫
লাকীর শেষ ঠিকানা বুদ্ধিজীবী কবরস্থান

দ্য রিপোর্ট প্রতিবেদক : নন্দিত সংগীতশিল্পী ও বীর মুক্তিযোদ্ধা লাকী আখন্দকে রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত করা হবে। শনিবার (২২ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় কেন্দ্রীয় শহীদ মিনারে তার মরদেহ সর্বস্তরের জনগণের শেষ শ্রদ্ধার জন্য নিয়ে আসা হবে। সেখানেই তাকে রাষ্ট্রীয় সম্মান প্রদর্শন করা হবে।

এরপর মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে বরেণ্য এই শিল্পীকে সমাহিত করা হবে। রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত করার বিষয়টি নিশ্চিত করেছেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।

এদিকে লাকী আখন্দের পারিবারিক সূত্রে জানা গেছে, সকাল ১০টায় আরমানিটোলা মাঠে জানাজা অনুষ্ঠিত হবে। সেখান থেকে বেলা সাড়ে ১১টায় কেন্দ্রীয় শহীদ মিনারে নিয়ে আসা হবে লাকীর মরদেহ।

সর্বস্তরের জনগণের শেষ শ্রদ্ধা এবং জোহর নামাজের পর ঢাকা বিশ্ববিদ্যালয় জামে মসজিদে দ্বিতীয় জানাজা শেষে নিয়ে যাওয়া হবে মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে। সেখানেই লাকী আখন্দকে শেষ বিদায় জানানো হবে।

টানা আড়াই মাস হাসপাতাল জীবন শেষে গত সপ্তাহে আরমানিটোলার নিজ বাসায় ফিরেছিলেন কিংবদন্তি সংগীতশিল্পী লাকী আখন্দ। ২১ এপ্রিল দুপুর নাগাদ তার শারীরিক অবস্থার অবনতি ঘটে। সন্ধ্যার আগে দ্রুত নিয়ে যাওয়া হয় মিটফোর্ড হাসপাতালে।

সেখানে সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ কর্তব্যরত চিকিৎসক লাকী আখন্দকে মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬১ বছর।

(দ্য রিপোর্ট/পিএস/এম/এনআই/এপ্রিল ২২, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর