thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

লাকী আখন্দের মৃত্যুতে খালেদার শোক, বিএনপির শ্রদ্ধা

২০১৭ এপ্রিল ২২ ১৭:০৩:২৭
লাকী আখন্দের মৃত্যুতে খালেদার শোক, বিএনপির শ্রদ্ধা

দ্য রিপোর্ট প্রতিবেদক : প্রয়াত মুক্তিযোদ্ধা ও জয়প্রিয় কণ্ঠশিল্পী লাকী আখন্দের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের(বিএনপি) চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। এদিকে, কেন্দ্রীয় শহীদ মিনারে তাঁর প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করেছে বিএনপি।

জনপ্রিয় কন্ঠশিল্পী লাকী আখন্দের মৃত্যুতে শনিবার (২২ এপ্রিল) গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। দুপুরে গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় তিনি বলেছেন, ‘স্বনামধন্য কন্ঠশিল্পী লাকী আখনন্দের মৃত্যুতে দেশের সঙ্গীত প্রিয় মানুষের মতো আমিও গভীরভাবে সমব্যাথী।’

শোকবার্তায় বিএনপি চেয়ারপারসন আরও বলেছেন, ‘লাকী আখন্দ ছিলেন দেশের জনপ্রিয় ও গুণী কন্ঠশিল্পীদের মধ্যে অন্যতম। বহুমূখী প্রতিভার অধিকারী মরহুম লাকী আখন্দ সঙ্গীতাঙ্গনে যে প্রতিভার স্বাক্ষর রেখেছিলেন তা এক নতুন মাত্রা পেয়েছিল। তাঁর সুরেলা কন্ঠে গীত, অসংখ্য জনপ্রিয় গানের জন্য সঙ্গীতানুরাগীদের হৃদয়ে তিনি চির স্মরণীয় হয়ে থাকবেন। ৭১’র রণাঙ্গনে বীর মুক্তিযোদ্ধা হিসেবেও তাঁর অবদান দেশের মানুষ কখনোই বিস্মৃত হবে না। তাঁর মৃত্যুতে দেশ হারালো সঙ্গীতজগতের এক প্রতিভাবান গুণী শিল্পীকে, যার অভাব সহজে পূরণ হবার নয়।’

এসময় বেগম খালেদা জিয়া কন্ঠশিল্পী মরহুম লাকী আখন্দের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

এদিকে, বেলা ১২ টায় মরহুমের মরদেহের প্রতি কেন্দ্রীয় শহীদ মিনারে বিএনপি ও জাসাসের পক্ষ থেকে চেয়ারপারসনের উপদেষ্টা এবং বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব গাজী মাজহারুল আনোয়ার এ শ্রদ্ধাঞ্জলি জানিয়েছেন।

এসময় বিএনপি’র সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আশরাফ উদ্দিন আহমেদ উজ্জল, জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস) এর সভাপতি ড. মামুন আহমেদ, সাধারণ সম্পাদক চিত্রনায়ক হেলাল খান, সাংগঠনিক সম্পাদক অভিনেতা চৌধুরী মাজহার আলী শিবা শানু প্রমুখ উপস্থিত ছিলেন। এ সময় নেতৃবৃন্দ মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

শ্রদ্ধাঞ্জলির মঞ্চে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা গাজী মাজহারুল আনোয়ার বলেছেন, ‘রাজনৈতিক দলগুলোর মতপাথর্ক্য ও আদর্শ ভিন্ন ধারার হতে পারে। কিন্তু রাষ্ট্র ও মুক্তিযুদ্ধের চেতনায় যার যার কর্মের অবদানের জন্যে তাকে সম্মান ও স্বীকৃতি দিতে হবে।’

তিনি আরও বলেছেন, ‘লাকী আখন্দের সঙ্গীত দেশের মানুষকে উজ্জীবিত করেছে। সঙ্গীতের মাধ্যমে তিনি আমাদের মাঝে চিরকাল বেঁচে থাকবেন।’

এসময় ভেদাভেদ ভুলে গিয়ে রাষ্ট্রীয় সন্ত্রাস, খুন, গুম, মামলা-হামলা পরিহার করে স্বচ্ছ ও সুন্দর রাজনৈতিকধারা তৈরির জন্য সকল সাংস্কৃতিক কর্মীদের প্রতি আহবান জানিয়েছেন গাজী মাজহারুল আনোয়ার।

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভুগে ২১ এপ্রিল(শুক্রবার) রাজধানীর মিডফোর্ড হাসপাতালে ইন্তেকাল করেন লাকী আখন্দ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬১ বছর।

(দ্য রিপোর্ট/এজে/এপ্রিল ২২, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর