thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন

২০১৪ ফেব্রুয়ারি ২৪ ১১:৫০:৩২
ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন

দ্য রিপোর্ট প্রতিবেদক : সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার দেশের উভয় পুঁজিবাজারে মূল্য সূচক কমলেও সোমবার ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শুরু হয়েছে। দিনের শুরু থেকে ঊর্ধ্বমুখী প্রবণতায় কিছুটা ওঠানামা লক্ষ্য করা গেছে। দুপুর ১২ টায় বাজারে মূল্য সূচক নিম্নমুখী হলেও অল্প সময়ের মধ্যে তা পুনরুদ্ধার হয়।

দুপুর দেড়টায় দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৭৪৭ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২৮৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৭টির, কমেছে ১০১টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৯টি কোম্পানির শেয়ার দর। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৩২৯ কোটি ৭৮ লাখ ৫৪ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

শরীয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৮৯ পয়েন্টে।

রবিবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৭২৭ পয়েন্টে। এ দিন লেনদেন হয় ৪২৩ কোটি ৩ লাখ ৪৬ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

দুপুর দেড়টা পর্যন্ত সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে অলিম্পিক ইন্ডাস্ট্রিজের। আলোচ্য সময়ে এ কোম্পানির ১৩ লাখ ৯৮ হাজার ৫০০টি শেয়ার লেনদেন হয়েছে। টাকার অংকে যার পরিমাণ ২৯ কোটি ২২ লাখ ৮৬ হাজার ৪০০ টাকা।

দুপুর দেড়টায় অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক ৩৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৩০৯ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২১৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৩টির, কমেছে ১০১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টি কোম্পানির শেয়ার দর। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ২৮ কোটি ৪৫ লাখ টাকা।

(দ্য রিপোর্ট/ডব্লিউএন/আরকে/ফেব্রুয়ারি ২৪, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর