thereport24.com
ঢাকা, রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫,  ১২ মহররম ১৪৪০

দু’একদিনের মধ্যেই কমিটি

জবি ছাত্রলীগের হাল ধরছেন কারা

২০১৭ এপ্রিল ২২ ১৮:৩৫:২৫
জবি ছাত্রলীগের হাল ধরছেন কারা

নাজমুল হাসান, জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের এক বছর মেয়াদী কমিটি দীর্ঘ সাড়ে চার বছর পর গত ৩০ মার্চ সম্মেলনের মাধ্যমে বিলুপ্ত ঘোষণা করা হয়। কিন্তু এ সম্মেলনের ২২ দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত নতুন কমিটির দেখা মেলেনি। কারা নেতৃত্বে আসছেন ছাত্রলীগের এ গুরুত্বপূর্ণ ইউনিটে, এ নিয়ে অপেক্ষা বাড়ছে। তবে, ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ শনিবার (২২ এপ্রিল) দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে বলেছেন, দুই একদিনের মধ্যেই জবি ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হবে।

গত ৩০ মার্চ জবি শাখা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সম্মেলনে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, জবিতে কোনো প্রকার পকেট কমিটি হবে না। কিন্তু আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের এমন বক্তব্যের পরও জবি ছাত্রলীগের পদ প্রত্যাশী নেতারা মনে করছেন পকেট কমিটির লোকজন ঠিক করতেই কমিটি দিতে বিলম্ব হচ্ছে কেন্দ্রীয় ছাত্রলীগের।

কেন্দ্রীয় ছাত্রলীগ সূত্রে জানা যায়, জবি ছাত্রলীগের নেতৃত্ব নির্বাচনে যাচাই বাছাই প্রায় শেষের দিকে। যে কোনো সময় নতুন কমিটির ঘোষণা আসতে পারে। ঠিক কাদেরকে দিয়ে গঠন করা হচ্ছে ছাত্রলীগের সুপার এ ইউনিট তা নিশ্চিত করে বলা না গেলেও বিভিন্ন জনের নাম উঠে আসছে ঘুরে ফিরে। তারা হলেন- সাইফুলাহ ইবনে আহমেদ সুমন, হারুনুর রশিদ, শেখ জয়নুল আবেদীন রাসেল, মিজানুর রহমান, আপেল মাহমুদ ও ইব্রাহিম ফরায়েজি।

সূত্র জানায়, জবি ছাত্রলীগের নেতৃত্বে সভাপতি-সাধারণ সম্পাদকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে ক্লিন ইমেজধারীদের নেতৃত্বে আনা হবে। নিকট অতীতে বিশ্বজিৎ হত্যাকাণ্ডের মধ্য দিয়ে ছাত্রলীগ ও আওয়ামী লীগকে সমালোচিত করেছে এ শাখা সংগঠনটি। জবি ছাত্রলীগের ইমেজ বৃদ্ধির জন্য সংগঠনকে ঢেলে সাজানোর চিন্তা করছেন কেন্দ্রীয় নেতারা।

২০১২ সালের ৯ ডিসেম্বর নৃশংসতম বিশ্বজিৎ হত্যাকাণ্ডের ঘটনায় জবি শাখা ছাত্রলীগের ৮ জনের ফাঁসি ও ১৩ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। তবে ধরা ছোঁয়ার বাইরেই থেকে গেছে তৎকালীন জবি ছাত্রলীগের শীর্ষ নেতৃত্বে থাকা শরিফ-সিরাজ। জবি ছাত্রলীগের সম্মেলনের পর বেগম রোকেয়া ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের সম্মেলন হয়েছে, সাথে সাথে নতুন কমিটিও হয়ে গেছে। কিন্তু জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ কমিটি শূন্য রয়েছে এখনও। এতে ছাত্রলীগের একাধিক পদপ্রত্যাশী নেতা ক্ষোভ প্রকাশ করেছেন।

এ বিষয়ে জানতে চাইলে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ শনিবার বিকেলে দ্য রিপোর্টকে বলেন, বিভিন্ন কারণে জবি ছাত্রলীগের কমিটি দিতে বিলম্ব হচ্ছে, তবে দুই একদিনের মধ্যেই কমিটি দেওয়া হবে।’

ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন বলেন, ‘যাচাই বাছাই প্রায় শেষের দিকে, কিছুদিনের মধ্যে জবি শাখা ছাত্রলীগের কমিটি দিয়ে দেওয়া হবে।’

(দ্য রিপোর্ট/কেএ/এস/এপ্রিল ২২, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

বিশেষ সংবাদ এর সর্বশেষ খবর

বিশেষ সংবাদ - এর সব খবর



রে