thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

রমেলের মৃত্যুর প্রতিবাদে রাঙ্গামাটিতে রবিবার অবরোধ

২০১৭ এপ্রিল ২২ ২০:২০:২৪
রমেলের মৃত্যুর প্রতিবাদে রাঙ্গামাটিতে রবিবার অবরোধ

রাঙ্গামাটি প্রতিনিধি : রাঙ্গামাটি জেলার নানিয়ারচর উপজেলার পাহাড়ী ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক রমেল চাকমাকে হত্যার প্রতিবাদে রবিবার (২৩ এপ্রিল) রাঙ্গামাটি জেলায় সকাল-সন্ধ্যা অবরোধ, সোমবার (২৪ এপ্রিল) রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ধর্মঘট এবং মঙ্গলবার (২৫ এপ্রিল) নানিয়ারচর উপজেলায় বাজার বয়কটসহ ৩দিনের কর্মসূচি ঘোষণা করেছে পাহাড়ী ছাত্র পরিষদ( পিসিপি)।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) দুপুরে সংবাদ সম্মেলনের মাধ্যমে এক বিবৃতিতে এসব কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

বিবৃতিতে অভিযোগ করে বলা হয়েছে, গত ৫ এপ্রিল সকালে পিসিপির নেতা রমেল চাকমাকে উপজেলা পরিষদ এলাকা থেকে আটক করে নিরাপত্তা বাহিনীর সদস্যরা। এরপর তার উপর দিনভর অমানুষিক নির্যাতন চালানো হয়। এতে রমেল চাকমা গুরুতর অসুস্থ হয়ে পরলে আহত অবস্থায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে দুই সপ্তাহ ধরে চিকিৎসাধীন থাকার পর গত বুধবার (১৯ এপ্রিল) রমেল চাকমা মৃত্যুবরণ করেন। তার এমন মৃত্যুর প্রতিবাদে পাহাড়ী ছাত্র পরিষদ আগামী রবিবার থেকে অবরোধসহ ৩ দিনের কর্মসূচি ঘোষণা করছে।

বিবৃতিতে ৪ দফা দাবি জানানো হয়েছে। সেগুলো হলো-(১) রমেল চাকমার মৃত্যুর জন্য দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান, (২) ঘটনা তদন্তের জন্য সুষ্ঠু, স্বাধীন ও নিরপেক্ষ বিচার বিভাগীয় তদন্ত, (৩) নিহতের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ প্রদান এবং (৪) পার্বত্য চট্টগ্রামে অন্যায়ভাবে নির্যাতন, ধরপাকড় ও তল্লাশির নামে হয়রানি বন্ধ করা।

এদিকে, পাহাড়ী ছাত্র পরিষদের এসব দাবি ও কর্মসূচির প্রতি সমর্থন জানিয়েছে গণতান্ত্রিক যুব ফোরাম, পার্বত্য চট্টগ্রামের ৫টি নারী সংগঠন হিল উইমেন্স ফেডারেশন, পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ, ঘিলাছড়ি নারী নির্যাতন প্রতিরোধ কমিটি, সাজেক নারী সমাজ ও নারী আত্মরক্ষা কমিটি।

(দ্য রিপোর্ট/কেএনইউ/জেডটি/এপ্রিল ২২, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর