thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

চতুর্থবারের মতো আমিরের পাঁচ উইকেট

২০১৭ এপ্রিল ২৩ ১৩:৪৩:১১
চতুর্থবারের মতো আমিরের পাঁচ উইকেট

দ্য রিপোর্ট ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টে প্রথম দিনেই বোলিং দাপট দেখান পাকিস্তানের পেসার মোহাম্মদ আমির। আর দ্বিতীয় দিনে এসেও যথারীতি সেই ধারাবাহিকতা ধরে রাখেন তিনি। যার সুবাদে তুলে নিয়েছেন নিজের টেস্ট ক্যারিয়ারে চতুর্থবারের মতো ৫ উইকেট। তবে আমির ঝড়ের পরেও প্রতিরোধ গড়ে তুলেছে ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় দিন শেষে স্বাগতিকরা তুলেছে ৯ উইকেট হারিয়ে ২৭৮ রান।

দ্বিতীয় দিনের শেষে এসে ক্যারিবীয় অধিনায়ক জেসন হোল্ডার দলের হাল ধরে আছেন। প্রতিরোধের গড়ে তুলেছেন তিনি। অপরাজিত রয়েছেন ৫৫ রানে। ৬৯ বলে ৭টি চার ও দুটি ছক্কায় এই রান করেন স্বাগতিক দলনেতা। দিন শেষে ক্যারিবীয় দলের হয়ে অপর অপরাজিত ব্যাটসম্যান শ্যানন গ্যাব্রেইল (৪)।

এদিকে ৭ উইকটে ২৪৪ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। দেবেন্দ্র বিশু তার ইনিংসটাকে বেশি লম্বা করতে পারেননি। ২৮ রানেই থেমে যান। মোহাম্মদ আমিরের বলে সরফরাজ আহমেদের হাতে ক্যাচ দিয়ে ফেরেন বিশু। আলজারি জোসেফকে রানের খাতাই খুলতে দেননি আমির। এই শিকারের মাধ্যমে পাঁচ উইকেটের পূর্ণ হয় পাকিস্তানি পেসারের। বৃষ্টির কবলে পড়ায় দ্বিতীয় দিনের পুরো ওভার মাঠে গড়ায়নি।

এর আগে রোস্টন চেইজ করেছেন ৬৩ রান। শেন ডাউরিচের ব্যাট থেকে এসেছে ৫৬ রান। কাইরন পাওয়েল করেন ৩৩ রান। অভিষিক্ত সিমরন হেটমেয়ার আউট হয়েছেন ১১ রান করতেই। শাই হোপের আশা শেষ হয়ে যায় ২ রানে।

দ্বিতীয় দিন শেষে পাকিস্তানের সেরা বোলার মোহাম্মদ আমির। ২৪.৩ ওভারে ১১টি মেডেনসহ ৪১ রান দিয়ে ৫ উইকেট পকেটে পুরেছেন। এর আগে টেস্টে প্রথম ২০০৯ সালের ২৬ ডিসেম্বর অষ্ট্রেলিয়ার বিপক্ষে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ৭৯ রানের বিনিময়ে তুলে নেন পাঁচ উইকেট। এরপর ২০১০ সালের ১৮ ও ২৬ আগস্ট কেনিংটনে এবং লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে দুই টেস্টে পাঁচটি করে উইকেট তুলে নেন তিনি।

এছাড়া ইয়াসির শাহর দখলে যায় দুই উইকেট। ওয়াহাব রিয়াজ ও মোহাম্মদ আব্বাস নিয়েছেন একটি করে উইকেট।

(দ্য রিপোর্ট/এনপিএস/এপ্রিল ২৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর