thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

 বয়লার বিস্ফোরণ

দিনাজপুরে মৃতের সংখ্যা বেড়ে ১২

২০১৭ এপ্রিল ২৩ ১৪:০৬:৪৭ ২০১৭ এপ্রিল ২৩ ২১:৪৫:০০
দিনাজপুরে মৃতের সংখ্যা বেড়ে ১২

দ্য রিপোর্ট প্রতিবেদক ও দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরে যমুনা অটোরাইস মিলে বয়লার বিস্ফোরণের ঘটনায় রবিবার (২৩ এপ্রিল) রাতে আরো ৩ জন মারা গেছেন। তারা হলেন-মুকুল মিয়া (৪৬ বছর), মোহাম্মদ মুন্না (৩২) ও রিপন (৩০)। এ নিয়ে এই দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২।

এদের মধ্যে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রবিবার রাত সোয়া ৯টায় মারা গেছেন মুকুল ও মুন্না। অন্যদিকে, দিনাজপুর এম এ রহিম মেডিকেল কলেজ হাসপাতালে রাত সাড়ে ৮টার দিকে মারা গেছেন রিপন। রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের প্রধান ডা. মারুফুল ইসলাম ও এম এ রহিম মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে এ তথ্য পাওয়া গিয়েছে।

এদিকে, সুমন নামের চিকিৎসাধীন একজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেছে দিনাজপুর এম এ রহিম কলেজ হাসপাতালের চিকিৎসকরা।

এর আগে রবিবার বিকেলে দুলাল চন্দ্র রায় নামে আরও এক শ্রমিকের মৃত্যু হয়েছে রংপুর মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায়।

এর আগে শনিবার দিবাগত রাত ২টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই মিলের ব্যবস্থাপক রঞ্জিত বসাক (৫০) ও রবিবার দুপুর ১টার দিকে শ্রমিক দেলোয়ার হোসেন (৩০) মারা মারা যান। এদের দুইজনকে শুক্রবার রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছিল।

নিহত দেলোয়ার হোসেনের মামা মোশারফ হোসেন জানিয়েছেন, রঞ্জিতের শরীরের ৯০ শতাংশ এবং দেলোয়ারের শরীরের ৮৫ শতাংশ পুড়ে গিয়েছিল।

এ ছাড়া রবিবার রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শফিকুল ইসলাম ও উদয় কুমার নামে আরও দুই শ্রমিকের মুত্যু হয়েছে বলে জানিয়েছেন ওই হাসপাতালের বার্ন ও প্লাস্টিক সার্জারি বিভাগের প্রধান মারুফুল ইসলাম।পুলিশ ও হাসপাতাল সূত্র জানা গেছে, বিস্ফোরণের এ ঘটনায় আহত শ্রমিক রঞ্জনা রায় (৪০) ও মোকসেদ আলী (৪৮) ঘটনার দিনই (গত বুধবার) মারা যান। এ ছাড়া আরিফুল ইসলাম (৩০) বৃহস্পতিবার ও রুস্তম আলী (৪৫) শুক্রবারে মারা যান।

বুধবার (১৯ এপ্রিল) বেলা ১১টার দিকে দিনাজপুর সদর উপজেলার গোপালগঞ্জ শেখহাটি এলাকায় সুবল ঘোষের মালিকানাধীন যমুনা অটোরাইস মিলে বয়লার বিস্ফোরণ ঘটলে ৩০ জন দগ্ধ হন। দিনাজপুর ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থল থেকে দগ্ধ ৩০ জনকে উদ্ধার করে দিনাজপুরের এম আবদুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। এদের মধ্যে আশঙ্কাজনক ২১ জনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

রংপুর মেডিকেলের বার্ন ও প্লাস্টিক সার্জারি বিভাগের প্রধান মারুফুল ইসলাম জানিয়েছেন, দগ্ধ প্রতিটি রোগীর অবস্থা আশঙ্কাজনক। এই মুহূর্তে তাদের শঙ্কামুক্ত বলা যাবে না।

(দ্য রিপোর্ট/আরএস/এস/জেডটি/এপ্রিল ২৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর