thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

পিরোজপুরে ধর্ষণ মামলায় দু’জনের যাবজ্জীবন

২০১৭ এপ্রিল ২৩ ১৭:০৭:১৯
পিরোজপুরে ধর্ষণ মামলায় দু’জনের যাবজ্জীবন

পিরোজপুর প্রতিনিধি : ধর্ষণ মামলায় দুইজনকে যাবজ্জীবন এবং একজনকে সাত বছরের জেল দিয়েছে পিরোজপুরের আদালত। এই দণ্ডের পাশাপাশি সাজাপ্রাপ্ত তিনজনকেই অর্থ দণ্ড দেওয়া হয়েছে।

রবিবার(২৩ এপ্রিল) জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক এস এম জিল্লুর রহমান এ আদেশ দিয়েছেন।

সাজাপ্রাপ্তরা হলেন, সদর উপজেলার কালিকাঠি গ্রামের ফরিদ মহাজনের ছেলে তছলিম হাসান বাপ্পি মহাজন (২৩), বাপ্পির বন্ধু একই এলাকার ইনছাফ আলী মহাজনের ছেলে ইমরান মহাজন (২২) এবং বাপ্পির বাবা শহিদুল ইসলাম ফরিদ মহাজন (৪৯)।

বাপ্পি ও ইমরানকে যাবজ্জীবন কারা দণ্ডের পাশাপাশি প্রত্যেককে এক লক্ষ টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড এবং ফরিদকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারদণ্ডাদেশের আদেশ দিয়েছেন আদালত।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, সদর উপজেলার কালিকাঠী গ্রামের স্কুল পড়ুয়া নবম শ্রেণির এক ছাত্রীর সাথে প্রেমের সম্পর্ক গড়ে তোলে বাপ্পি। বিয়ের প্রলোভন দেখিয়ে সে প্রায়ই তার বন্ধু ইমরানের সহযোগিতায় মেয়েটিকে ধর্ষণ করতো। এ ঘটনায় ২০১৩ সালে মেয়েটি গর্ভবতী হয়ে পড়লে বিষয়টি জানাজানি হয়ে যায়। পরবর্তীতে বিয়ের কথা বলে ওই স্কুলছাত্রী ও তার বাবাকে ঢাকায় নিয়ে যায় হাসানের বাবা ফরিদ মহাজন। সেখানে কৌশলে মেয়েটির গর্ভপাত করিয়ে তাদের আবারও গ্রামের বাড়িতে পাঠিয়ে দেয়। এ ঘটনায় ২০১৩ সালের ৩ জুন মেয়েটির বাবা বাদী হয়ে পিরোজপুর সদর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন।

রায় ঘোষণার সময় আসামীরা আদালতে উপস্থিত ছিলেন। আদালত এই মামলা থেকে হাসানের মা তসলিমা বেগম ও আরেক আসামী জলিল মহাজনকে খালাস দিয়েছে।

(দ্য রিপোর্ট/এজে/এপ্রিল ২৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর