thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

বাংলাদেশে টেকসই উৎপাদনে ড্যানিশ ব্যবসায়ীরা আগ্রহী

২০১৭ এপ্রিল ২৩ ১৮:৩৬:১৫
বাংলাদেশে টেকসই উৎপাদনে ড্যানিশ ব্যবসায়ীরা আগ্রহী

দ্য রিপোর্ট ডেস্ক : বাংলাদেশে টেকসই উৎপাদনে ভূমিকা রাখতে আগ্রহ প্রকাশ করেছে ডেনমার্কের ব্যবসায়ীরা। এই উদ্দেশ্যে ডেনমার্কের জ্বালানী ও পানি ব্যবস্থাপনা খাতের নেতৃস্থানীয় ১৯টি কোম্পানির প্রতিনিধিরা ঢাকায় এসেছেন।

প্রতিনিধি দলটির বিশেষ আগ্রহ রয়েছে বাংলাদেশের তৈরি পোশাক খাতে, যেখানে টেকসই উৎপাদনে ডেনমার্কের প্রযুক্তি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। ডানিডা বিজনেস ডেলিগেশন হিসেবে পরিচিত এই প্রতিনিধি দলটিকে বাংলাদেশে আমন্ত্রণ জানিয়েছে বাংলাদেশের ডেনমার্ক দূতাবাস ও ডেনিশ কোম্পানি অ্যান্ডারসন কনসাল্ট।

‘ডেনিডা বিজনেস’ ডেনমার্কের পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি প্রয়াস যার মাধ্যমে ডেনমার্কের ব্যবসায়ীরা বাংলাদেশে ব্যবসা সম্প্রসারণে এবং প্রধান স্টেকহোল্ডারদের সাথে সাক্ষাতের সুযোগ পাচ্ছে। তাদের সেবা যেন অবশ্যই বাংলাদেশের টেকসই উন্নয়নে ভূমিকা পালনে সক্ষম হয়-এটাই প্রতিনিধি দলের মূল উদ্দেশ্য।

বিশেষ ব্যবসায়ী প্রতিনিধি দলের সফর সম্পর্কে বাংলাদেশের ডেনমার্ক দূতাবাসের কমার্শিয়াল কাউন্সিলর সোরেন রোবেনহাগেন বলেছেন, ‘বাংলাদেশের টেকসই উন্নয়নে ডেনমার্কের পানি ব্যবহার ও জ্বালানী দক্ষতায় পারদর্শী প্রাইভেট কোম্পানিগুলোর গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার সুযোগ রয়েছে। তৈরি পোশাক খাতে টেকসই সমাধানের ভালো চাহিদা রয়েছে এবং আমরা আশাবাদী এবারের এই সফরে বেশ কিছু ব্যবসায়িক সম্পর্ক তৈরি হবে যার মাধ্যমে টেকসই উৎপাদনে ডেনমার্কের প্রাইভেট সেক্টর অবদান রাখতে সক্ষম হবে।’

প্রতিনিধি দলটি ঢাকায় অনুষ্ঠিতব্য গ্রিন গ্রোথ কনফারেন্সেও অংশগ্রহণ করবে বলে ঢাকাস্থ রয়্যাল ডেনিশ অ্যাম্বাসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

(দ্য রিপোর্ট/এস/জেডটি/এপ্রিল ২৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর