thereport24.com
ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬,  ১৮ জিলহজ ১৪৪০

সিআরও পদে জিয়াউল হাসানকে ডিএসই পর্ষদের অনুমোদন

২০১৪ ফেব্রুয়ারি ২৪ ১২:১১:৫৪
সিআরও পদে জিয়াউল হাসানকে ডিএসই পর্ষদের অনুমোদন

দ্য রিপোর্ট প্রতিবেদক : ব্যবস্থাপনা ও মালিকানা পৃথকীকরণ (ডিমিউচুয়ালাইজেশন) পরবর্তী তদারকি সংক্রান্ত কার্যক্রম পরিচালনার জন্য চিফ রেগুলেটরি অফিসার (সিআরও) নামে একটি নতুন পদ সৃষ্টি করেছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। নতুন এ পদে চিফ ফাইন্যান্সিয়াল অফিসার (সিএফও) একেএম জিয়াউল হাসান খানকে (এফসিএ) অনুমোদন দিয়েছে ডিএসইর ডিমিউচুয়ালাইজেশন পরবর্তী গঠিত নতুন পর্ষদ।

সম্প্রতি গঠিত নমিনেশন অ্যান্ড রিমিউনিরেশন কমিটির সম্মতিক্রমে গত ১১ ফেব্রুয়ারি ডিএসইর ৭৬৩তম পর্ষদ সভায় এ অনুমোদন দেওয়া হয় বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

ডিমিউচুয়ালাইজেশন আইনানুসারে এ পদ সৃষ্টি করা হয়েছে। বর্তমান স্টক এক্সচেঞ্জের যে রেগুলেটরি ফাংশান আছে তা যাতে কোনোভাবে বিঘ্নিত না হয় সে জন্য সাংগঠনিক কাঠামোতে এ নতুন পদ সংযোজন করা হয়েছে।

জানা গেছে, সিআরও পদে একেএম জিয়াউল হাসান খানকে (এফসিএ) অনুমোদনের বিষয়টি বিবেচনার জন্য পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কাছে পাঠানো হয়েছে। গত ২৩ ফেব্রুয়ারি ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক স্বপন কুমার বালা স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি বিএসইসিতে পাঠানো হয়।

(দ্য রিপোর্ট/এনটি/ডব্লিউএন/শাহ/ফেব্রুয়ারি ২৪, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর