thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

এবার চুয়েটে ‘রোবট খেলবে ফুটবল’

২০১৭ এপ্রিল ২৩ ২১:৫৯:৪৮
এবার চুয়েটে ‘রোবট খেলবে ফুটবল’

চট্টগ্রাম অফিস : রোবটিক চর্চা ও গবেষণামূলক সংগঠন রোবো মেকাট্রনিক্স এসোসিয়েশনের(আর.এম.এ) উদ্যোগে আগামী ২৬মে (বুধবার) চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(চুয়েট) অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘আর.এম.এ ফুটবট-২০১৭’ শীর্ষক রোবটিক প্রতিযোগিতা।

বাংলাদেশে রোবটের ফুটবল খেলার ধারণা এটাই বলে জানিয়েছে আয়োজকরা। যেখানে প্রথমবারের মতো ফুটবল খেলায় মাতবে যন্ত্রমানব রোবট। রোবট নিয়ে প্রতিবছর এ ধরণের ভিন্নধর্মী প্রতিযোগিতা জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গনে সাড়া ফেলবে বলে আশাবাদও ব্যক্ত করছেন আয়োজকরা।

এ উপলক্ষে রবিবার(২৩ এপ্রিল) প্রতিযোগিতার জন্য তৈরিকৃত ওয়েবসাইট উদ্বোধন করেন চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।

প্রতিযোগীরা www.rmabd.org/events/rma-football17 এই ঠিকানায় গিয়ে প্রতিযোগিতার নিয়মাবলী ও রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করার মাধ্যমে অংশগ্রহণ করতে পারবে।

এ সময় উপস্থিত ছিলেন পেট্রোলিয়াম এ্যান্ড মাইনিং (পিএমই) বিভাগের প্রধান অধ্যাপক ড. জামাল উদ্দিন আহমদ, আয়োজক কমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. মোঃ তাজুল ইসলাম, আহবায়ক সারোয়ার হাসান রাতুল, ইভেন্ট কো-অর্ডিনেটর সৈয়দ রেজাউল হক পিদিম, অর্থ সম্পাদক তাপস পাল ও যুগ্ম অর্থ সম্পাদক জাকারিয়া ইসলাম প্রমুখ।

(দ্য রিপোর্ট/এজে/এপ্রিল ২৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর