thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

ডি স্টেফানোকে পেছনে ফেললেন মেসি

২০১৭ এপ্রিল ২৪ ১০:৪৩:৫৫
ডি স্টেফানোকে পেছনে ফেললেন মেসি

দ্য রিপোর্ট ডেস্ক : স্প্যানিশ লা লিগায় চলতি আসরে রবিবার (২৩ এপ্রিল) এল ক্লাসিকো ম্যাচে সান্তিয়াগো বার্নাব্যুতে জোড়া গোল করেছেন মেসি। আর এই দুই গোলেই রিয়াল মাদ্রিদ কিংবদন্তি আলফ্রেডো ডি স্টেফানোকে ছাড়িয়ে গেলেন আর্জেন্টাইন অধিনায়ক।

আলফ্রেডো ডি স্টেফানো তিনটি দেশের হয়ে খেলেছেন। আর্জেন্টিনা, কলম্বিয়া ও স্পেনের জার্সি গায়ে। জাতীয় দলের হয়ে খুব বেশি ম্যাচ খেলার সুযোগ হয়নি তার। সব মিলে ৪১টি ম্যাচ খেলেছেন। গোল করেছেন ২৩টি।

তার পরেও সর্বকালের সেরা ফুটবলারদের সংক্ষিপ্ত তালিকাতেও তার নাম থাকে। কারণ রিয়াল মাদ্রিদের কিংবদন্তি ফুটবলারদের একজন আলফ্রেডো ডি স্টেফানো। তার ফুটবল-কীর্তির বেশির ভাগই তো লস ব্লাঙ্কসদের জার্সি গায়ে।

রিয়ালের হয়ে অনেক রেকর্ডই গড়েছেন ডি স্টেফানো। লা লিগার ম্যাচে এল ক্ল্যাসিকোতেই যেমন সর্বোচ্চ গোলদাতা ছিলেন তিনি। রবিবার রাত পর্যন্তও সেই তালিকায় শীর্ষেই ছিলেন। কিন্তু রেকর্ডটা আর ধরে রাখতে পারলেন না। আর্জেন্টাইন তারকা মেসির কাছে রেকর্ডটা হাতছাড়া করলেন ডি স্টেফানো।

মেসি রিয়ালের বিপক্ষে রবিবার রাতে জোড়া গোল করে বনে গেলেন লা লিগার ম্যাচে এল ক্ল্যাসিকোতে এখন সর্বোচ্চ গোলদাতা। এ ক্ষেত্রে মেসির গোল সংখ্যা দাঁড়াল ১৫। আর ডি স্টেফানোর নামের পাশে আছে ১৪ গোল।

তবে সব মিলে (লা লিগা, চ্যাম্পিয়ন্স লিগ, কোপা দেল রে ইত্যাদি) এল ক্ল্যাসিকোতে মেসির গোল সংখ্যা ২৩টি। যার অর্ধেকের বেশি সান্তিয়াগো বার্নাব্যুতে। রিয়াল মাঠে ১৪টি গোল করেছেন বার্সা প্রাণভোমরা। আর ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে মেসির গোল মাত্র ৯টি!

(দ্য রিপোর্ট/এনপিএস/এনআই/এপ্রিল ২৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর