thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

ইন্টারন্যাশনাল লিজিংয়ের পে-আউট রেশিও শূন্য

২০১৭ এপ্রিল ২৪ ১১:৫৯:২১
ইন্টারন্যাশনাল লিজিংয়ের পে-আউট রেশিও শূন্য

দ্য রিপোর্ট প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেসের ২০১৬ সালের মুনাফায় পে-আউট রেশিও (মুনাফা থেকে লভ্যাংশ প্রদান অনুপাত) শূন্য। শেয়ারহোল্ডারদের জন্য নগদ লভ্যাংশ ঘোষণা না করায় আগের বছরের মতো এবারও এ রেশিও হবে শূন্য। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

২০১৬ সালে কোম্পানির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৭০ টাকা। এর বিপরীতে পরিচালনা পর্ষদ শুধুমাত্র ৫ শতাংশ বোনাস শেয়ার ঘোষণা করেছে। এতে কোম্পানির পক্ষ থেকে শেয়ারহোল্ডারদের কিছুই দিতে হবে না বা কোন আউটফ্লো হবে না। এক্ষেত্রে শুধুমাত্র হিসাবের খাতায় শেয়ারের সংখ্যা বাড়িয়ে দিলেই হবে। যাতে পে-আউট রেশিও হবে শূন্য।

এদিকে কোম্পানির পরিচালনা পর্ষদ ২০১৬ সালের ০.৭০ টাকার ইপিএসের বিপরীতে ৫ শতাংশ হারে মুনাফার ৭১.৪৩ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। বাকি ২৮.৫৭ শতাংশ কোম্পানির রিজার্ভে যোগ হবে।

২০১৬ সালের ৩১ ডিসেম্বর ইন্টারন্যাশনাল লিজিংয়ের সমন্বিত শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১২.৯২ টাকায়।

কোম্পানির ২০১৬ সালের ঘোষিত লভ্যাংশ ও অন্যান্য আলোচ্য বিষয় শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য আগামী ১৫ জুন সকাল ১১টায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। স্থান পরবর্তী সময়ে জানানো হবে বলে জানিয়েছেন কোম্পানি কর্তৃপক্ষ। এ লক্ষ্যে শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য ১৬ মে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

উল্লেখ্য, রবিবার (২৩ এপ্রিল) লেনদেন শেষে ইন্টারন্যাশনাল লিজিংয়ের শেয়ার দর দাঁড়িয়েছে ১২.৮০ টাকায়।

(দ্য রিপোর্ট/আরএ/এনআই/এপ্রিল ২৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর