thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

বরিশালে লঞ্চ চলাচল স্বাভাবিক

২০১৭ এপ্রিল ২৪ ১৮:৫২:৩৯
বরিশালে লঞ্চ চলাচল স্বাভাবিক

বরিশাল অফিস : ২ নম্বর সতর্ক সংকেত থাকলেও ঝড়ের সম্ভাবনা না থাকায় সোমবার(২৪ এপ্রিল) দুপুরের পর অভ্যন্তরীণ রুটে লঞ্চ চলাচল শুরু করেছে বরিশাল নদী বন্দর থেকে। তবে, সন্ধ্যায় ঢাকার উদ্দেশ্যে লঞ্চ ছেড়ে যাওয়া এখনও নির্ভর করছে আবহাওয়ার পরবর্তি সতর্ক সংকেতের উপর। দ্য রিপোর্টকে এমনটিই জানিয়েছেন বিআইডব্লিউটিএর নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের উপ পরিচালক আজমল হুদা মিঠু।

এ ব্যাপারে বিআইডব্লিউটিএর ওই কর্মকর্তা আরও জানিয়েছেন, অভ্যন্তরীণ রুটে ২ নম্বর সতর্ক সংকেত থাকলে সাধারনত ৬৫ ফুটের নীচের লঞ্চ চলাচল এমনিতেই বন্ধ করে দেওয়া হয়। তবে, এদিন ২ নম্বর সতর্ক সংকেতের সঙ্গে কাল বৈশাখী ঝড় যুক্ত হওয়ায়, দুপুর ১২টা থেকে ২ টা পর্যন্ত অভ্যন্তরীন রুটে সব ধরণের লঞ্চ চলাচল বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়। সন্ধ্যার পর আবহাওয়ার সংকেতের আর কোন পরিবর্তন না হলে বরিশাল থেকে ঢাকাগামি লঞ্চ চলাচলে কোন নিষেধাজ্ঞা থাকবে না।

এদিকে, আবহাওয়ার সবশেষ পরিস্থিতি সম্পর্কে বরিশাল আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক প্রবণ কুমার রায় দ্য রিপোর্টকে বলেছেন, ‘নদী বন্দরের জন্য ২ নম্বর এবং সমুদ্র বন্দরের জন্য ৩ নম্বর সতর্ক সংকেত চলমান রয়েছে। পশ্চিমা লঘু চাপের সাথে কাল বৈশাখী ঝড়ের সংকেত যুক্ত হওয়ায় দুপুর সোয়া ১২টা থেকে দেড়টা পর্যন্ত ঝড়ে বাতাসের গতিবেগ ছিল ঘন্টায় ৩৪ কিলোমিটার। এই সময়ে ৩৩ মিলি মিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। তিনি আরো বলেন মঙ্গলবার সকাল থেকে এই অবস্থার উন্নতি হবে।’

(দ্য রিপোর্ট/এজে/এপ্রিল ২৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর