thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

সংসদীয় কমিটির সুপারিশ

অভিযুক্ত সমবায় সমিতির বিরুদ্ধে ফৌজদারী মামলা

২০১৭ এপ্রিল ২৪ ১৯:২৯:৩৭
অভিযুক্ত সমবায় সমিতির বিরুদ্ধে ফৌজদারী মামলা

দ্য রিপোর্ট প্রতিবেদক : সমবায় অধিদফতর থেকে লাইসেন্সকৃত কো-অপারেটিভ সোসাইটি এবং মাল্টিপারপাস কো-অপারেটিভভুক্ত যে সকল প্রতিষ্ঠানের বিরুদ্ধে আর্থিক অনিয়মের অভিযোগ রয়েছে সেগুলোর বিরুদ্ধে ফৌজদারি মামলা (ক্রিমিনাল কেইস) করার সুপারিশ করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। পাশাপাশি এ সংক্রান্ত বিষয়ে দুর্নীতি দমন কমিশনেও (দুদক) মামলা রুজু করার সুপারিশ করেছে কমিটি।

জাতীয় সংসদ ভবনে সোমবার (২৪ এপ্রিল)অনুষ্ঠিত স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৬তম বৈঠকে এ সুপারিশ করা হয়েছে।

সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ্ এমপি-এর সভাপতিত্বে কমিটির সদস্য ও স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন এমপি, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মো. মসিউর রহমান রাঙ্গা এমপি, আলহাজ্ব অ্যাডভোকেট মো. রহমত আলী এমপি, রাজি উদ্দীন আহমেদ এমপি, এ কে এম মোস্তাফিজুর রহমান এমপি এবং ফজলে হোসেন বাদশা এমপি বৈঠকে অংশগ্রহণ করেন।

সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে রাজশাহী ওয়াসার ‘কনস্ট্রাকশন অব সারফেস ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট প্রজেক্ট’-এর কার্যক্রম দ্রুত শুরু করে সেখানকার জনগণের জন্য সুপেয় পানি নিশ্চিত করার সুপারিশ করা হয়। একইভাবে রাজশাহী সিটি করপোরেশনের সোনা দিঘি উদ্ধার করে আগের ঐতিহ্যে ফিরিয়ে আনারও সুপারিশ করেছে কমিটি।

এ ছাড়া কমিটি বরিশাল সিটি করপোরেশনে নিয়োগকৃত কর্মচারীদের অসন্তোষ দ্রুত লাঘবের ব্যবস্থা গ্রহণের ওপরও গুরুত্বারোপ করেছে।

বৈঠকে স্থানীয় সরকার বিভাগের সচিব, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব, স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/কেএ/জেডটি/এপ্রিল ২৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর