thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

রাজশাহীতে নিরাপত্তাকর্মী হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন

২০১৭ এপ্রিল ২৪ ২২:৪৮:১৭
রাজশাহীতে নিরাপত্তাকর্মী হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন

রাজশাহী অফিস : রাজশাহীর পবা উপজেলার খোলাবোনা গ্রামের আবদুল্লাহ আল মামুন হত্যা মামলায় দুই জনকে যাবজ্জীবন ও একজনকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এ মামলায় অপর পাঁচ আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

সোমবার (২৪ এপ্রিল) বিকেলে রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শিরীন কবিতা আখতার এই রায় ঘোষণা করেন।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন- আজাদ আলী (৪০) ও কাবিল হোসেন (৩৫)। সেই সঙ্গে তাদের ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। জরিমানা প্রদান না করলে আরও এক বছর কারাভোগ করবেন তারা। আর সাজ্জাদ আলী (৪৫) নামে আরেক আসামিকে ১০ বছর কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানার টাকা পরিশোধে ব্যর্থ হলে আরও তিন মাস কারাভোগ করবেন তিনি।

মামলার রায়ে শহিদুল ইসলাম (৫৬), শরিফুল ইসলাম (৩৪), নজরুল ইসলাম (৪৩), আতাউল হক (৪১) ও আবদুর রহিম (৩৩) নামে পাঁচ আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

দ্রুত বিচার ট্রাইব্যুনাল আদালতের বিশেষ পিপি এন্তাজুল হক বাবু জানান, দণ্ডপ্রাপ্ত ও খালাসপ্রাপ্ত সব আসামির বাড়ি পবা উপজেলার খোলাবোনা গ্রামে।

মামলার এজাহারে বলা হয়, ২০১৩ সালের ১৬ অক্টোবর পবিত্র ঈদ-উল-আযহার দিন একই গ্রামের মুক্তিযোদ্ধা ওয়াজেদ আলীর ছেলে আব্দুল্লাহ আল মামুনকে (৩০) তারা নৃশংসভাবে হত্যা করে। ওই বছরের ১৭ অক্টোবর পবা থানায় ৮ জনকে আসামি করে মামলাটি দায়ের করেছিলেন নিহত মামুনের বাবা মুক্তিযোদ্ধা ওয়াজেদ আলী। মামলার বিচার প্রক্রিয়া শেষে আদালত এই রায় ঘোষণা করলেন।

মামলার বাদী মুক্তিযোদ্ধা ওয়াজেদ আলী বলেন, রায়ে তিনি খুশি হতে পারেননি। এ রায়ের বিরুদ্ধে তিনি উচ্চ আদালতে আপিল করবেন।

(দ্য রিপোর্ট/এমএইচএ/এনআই/এপ্রিল ২৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর