thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

শাহজিবাজার পাওয়ারের আইপিও শুরু ৬ এপ্রিল

২০১৪ ফেব্রুয়ারি ২৪ ১৩:২০:০২
শাহজিবাজার পাওয়ারের আইপিও শুরু ৬ এপ্রিল

দ্য রিপোর্ট প্রতিবেদক : প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে আগামী ৬ এপ্রিল পুঁজিবাজার থেকে মূলধন সংগ্রহ শুরু করবে শাহজিবাজার পাওয়ার কোম্পানি লিমিটেড। স্থানীয় বিনিয়োগকারীরা এ কোম্পানির আইপিওতে আগামী ১০ এপ্রিল পর্যন্ত আবেদন করতে পারবেন। কোম্পানিসংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

এ কোম্পানির আইপিওতে প্রবাসী বিনিয়োগকারীরা ১৯ এপ্রিল পর্যন্ত আবেদন করার সুযোগ পাবেন।

কোম্পানিটি আইপিওর মাধ্যমে ১ কোটি ২৬ লাখ ৮০ হাজার সাধারণ শেয়ার ছেড়ে পুঁজিবাজার থেকে ৩১ কোটি ৭০ লাখ টাকা সংগ্রহ করবে। ফেসভ্যালু ১০ টাকার সঙ্গে ১৫ টাকা প্রিমিয়ামসহ প্রতিটি শেয়ারের নির্দেশক মূল্য নির্ধারণ করা হয়েছে ২৫ টাকা। সংগৃহীত অর্থে কোম্পানিটি মূলত ঋণ পরিশোধ করবে।

এর আগে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫০৫তম সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেওয়া হয়।

২০১৩ সালের ৩১ মার্চ শেষ হওয়া অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী শাহজিবাজার পাওয়ার কোম্পানি লিমিটেডের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৫৪ টাকা ও শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৪.৫৮ টাকা।

শাহজিবাজার পাওয়ার কোম্পানি লিমিটেডের ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে ‘এএএ’ কনসালট্যান্টস অ্যান্ড ফাইন্যান্সিয়াল অ্যাডভাইজরি লিমিটেড।

(দ্য রিপোর্ট/ডব্লিউএন/এজেড/ফেব্রুয়ারি ২৪, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর