thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

বিদেশে বাংলাদেশি অপহরণ চক্রের ৩ সদস্য গ্রেফতার

২০১৭ এপ্রিল ২৫ ০৯:৫২:০৫ ২০১৭ এপ্রিল ২৫ ১২:০০:০০
বিদেশে বাংলাদেশি অপহরণ চক্রের ৩ সদস্য গ্রেফতার

দ্য রিপোর্ট প্রতিবেদক : মাদারীপুরের শিবচর উপজেলায় লিবিয়ায় বাংলাদেশিদের আটক করে মুক্তিপণ আদায়কারী চক্রের তিনজনকে গ্রেফতার করেছে সিআইডি। সোমবার রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতদের সহযোগীরা লিবিয়ায় বাংলাদেশিদের অপহরণ করে তাদের আত্মীয় স্বজনদের কাছ থেকে মুক্তিপণ দাবি করত। মু্ক্তিপণের টাকা তুলে নেওয়ার কাজটি করত আটক তিনজন। সাধারণত ব্যাংক ও বিকাশের মাধ্যমে এ অর্থ আদায় করতো।

সিআইডি’র অতিরিক্ত পুলিশ সুপার (অর্গানাইজড ক্রাইম) রায়হান উদ্দিন খান দ্য রিপোর্টকে এসব তথ্য নিশ্চিত করেন।

সিআইডির বিশেষ শাখার পুলিশ সুপার (অর্গানাইজড ক্রাইম) মোল্যা নজরুল ইসলাম দ্য রিপোর্ট‌কে জানান, ‌গ্রেফতার‌দের ম‌ধ্যে দুইজন পুরুষ ও একজন মহিলা। এ‌দের ম‌ধ্যে মুজিবর না‌মে একজন ঘটনার মূলহোতা। তা‌দের বিরুদ্ধে মানি লন্ডারিং মামলা দেওয়া হ‌য়ে‌ছে। তাদের দুই অ্যাকাউন্টে প্রায় অর্ধকোটি টাকাসহ ঘটনা সংশ্লিষ্ট অন্যান্য কাগজপত্র জব্দ করা হ‌য়ে‌ছে।

মূল হোতা মুজিব‌রের বরাত দি‌য়ে তি‌নি জানান, সেসহ তার গ্রুপ লিবিয়াতে গত কয়েক মাস ধ‌রে বাংলাদেশিদের অপহরণ করে ভয়ভীতি দেখাতো। তারপর বাংলাদেশে থাকা আত্মীয়-স্বজনদের কাছ থে‌কে টাকা নিয়ে ব্যাংক অ্যাকাউন্টে জমা দিতে বলতো। এ সংক্রান্তে আরও বেশ কিছু গ্রুপের সন্ধান পাওয়া গেছে।

(দ্য রিপোর্ট/এমএসআর/এআরই/এনআই/এপ্রিল ২৫, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর