thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

হাতীবান্ধায় সামান্য বৃষ্টিতেই মহাসড়কে হাঁটু পানি

২০১৭ এপ্রিল ২৫ ১৪:৪৬:৫০
হাতীবান্ধায় সামান্য বৃষ্টিতেই মহাসড়কে হাঁটু পানি

লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাট জেলার হাতীবান্ধা উপজেলায় সামান্য বৃষ্টিতেই হাঁটু পানি জমে থাকে লালমনিরহাট বুড়িমারী মহাসড়কে। এতে জনজীবনে নেমে আসে চরম দুর্ভোগ।

পানি নিষ্কাশনের জন্য ড্রেনেজ ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টিতে হাতীবান্ধা উপজেলার মেডিকেল মোড় এলাকার বৈশাখী হোটেল থেকে প্যারিস টেইলার্স পর্যন্ত হাঁটু পানি জমে থাকে। আর ওই সড়কের উপর দিয়ে কোন যানবাহন যাতায়াত করলে পথচারী ও সড়কের পাশে অবস্থিত দোকানগুলোতে ছিটকে পড়ছে কাঁদা-পানি। এতে নষ্ট হয়ে যাচ্ছে পোশাক ও মালামাল। পানি জমে থাকায় সড়কের পাশে অবস্থিত দোকানে যাচ্ছে না কোনো ক্রেতা। শুধু ক্রেতা-বিক্রেতা নয় এ সমস্যায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে সাধারণ জনগণের।

মেডিকেল মোড় বন্দর ব্যবসায়ী সমিতি কোন প্রকার ব্যবস্থা না নেওয়ায় অনেকটা হতাশ ব্যবসায়ীরা। এমনকি তারা ব্যবসায়ী সমিতিকে বিষয়টি অবগত করলেও তারা শুধু আশ্বাসের বাণী শুনিয়েছেন, পানি সরানোর কোন ব্যবস্থা নেননি বলে জানিয়েছেন ভুক্তভোগীরা। এ দুর্ভোগ থেকে রেহাই পেতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছে ভুক্তভোগীরা।

এ বিষয়ে ভুক্তভোগী রাশেদ ক্লোথ ষ্টোরের মালিক কাপড় ব্যবসায়ী আকবর আলীর বলেন, ‘এই এলাকায় কোন ড্রেনেজ ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টি হলেই পানি জমে থাকে। আর দোকানের সামনে এ ভাবে পানি জমে থাকলে ক্রেতারাতো আসতেই চায় না। যানবাহন চলাচলের ফল কাঁদা ছিটকে এসে দোকোনের জিনিসপত্র নষ্ট হয়। একই কথা বলেন, নুপুর সু-স্টোরের মালিক নূর মোহাম্মাদ।’

এ বিষয়ে মেডিকেল মোড় বন্দর ব্যবসায়ী সমিতির সভাপতি ও সাবেক টংভাঙ্গা ইউপি চেয়ারম্যান সেলিম হোসেন জানিয়েছেন, এর আগে ওই জায়গায় পানি নিষ্কাশনের জন্য পাইপ বসিয়ে ড্রেন করে দেওয়া হয়েছিলো। কিন্তু ড্রেনের জায়গাটি ছিলো ব্যক্তি মালিকনা। জায়গার মালিক সেই জায়গাটি ড্রেনের জন্য ব্যবহার করতে দিচ্ছে না। এমনকি সেখানকার পাইপগুলো তিনি মাটির নিচ থেকে উপরে ফেলেছেন। এ ব্যাপারে উপজেলা পরিষদ চেয়ারম্যানকে অবগত করা হয়েছে।

হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ এনামুল কবির বলেন, ‘আমি বিষয়টি জেনেছি। ওই এলাকায় গিয়ে দেখে আসবো।’

এ বিষয়ে হাতীবান্ধা উপজেলা পরিষদের চেয়ারম্যান লিয়াকত হোসেন বাচ্চু দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন, ‘এর আগে ওই এলাকায় ড্রেনের জন্য পাইপ বসানো হয়েছে। পানি নিষ্কাশনের জন্য যে স্থানটিতে পাইপ বসানো হয়েছিল তা ছিল ব্যক্তি মালিকানা। ওই ব্যাক্তি পাইপ তুলে ফেলায় এখন সমস্যা দেখা দিয়েছে বলে জানিয়েছেন ওই এলাকার সভাপতি সেলিম।’

(দ্য রিপোর্ট/একেএ/এআরই/এপ্রিল ২৫, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর