thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

নির্বাচনকে সামনে রেখে মাঠে নেমেছে বিএনপি

২০১৭ এপ্রিল ২৫ ১৫:৪৪:১৯
নির্বাচনকে সামনে রেখে মাঠে নেমেছে বিএনপি

দ্য রিপোর্ট প্রতিবেদক : রাজনৈতিক পরিস্থিতি ও আগামী নির্বাচনকে সামনে রেখে তৃণমূলকে সংগঠিত করতে মাঠে নেমেছে বিএনপি। বিএনপির জাতীয় কমিটির সিদ্ধান্ত অনুয়ায়ী দলের সাংগঠনিক পুনগর্ঠনের জন্য ৫১টি দল তৈরি করা হয়েছে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সারাদেশে বিএনপির পুনগর্ঠনের জন্য গঠিত ৫১ টিমের দলনেতাদের নিয়ে অনুষ্ঠিত বৈঠক শেষে বিএনপির মহাসচিব এসব কথা বলেন। বৈঠকে সারাদেশে দলের সাংগঠনিক অবস্থা ও টিম প্রধানদের করণীয় নিয়ে আলোচনা হয়।

বিএনপি মহাসচিব বলেন, সাংগঠনিক পুনগর্ঠনের জন্য গঠিত ৫১টি দল সারাদেশে ৭৭টি সাংগঠনিক জেলা সফর করবেন। নেতৃত্বে থাকবেন বিএনপির সিনিয়র নেতৃবৃন্দ। সেখানে দায়িত্বপ্রাপ্ত নেতৃবৃন্দ আমাদের দলের স্থানীয় পর্যায়ের সকল নেতাকর্মীদের সঙ্গে মিলিত হবেন আনুষ্ঠানিকভাবে ও অনানুষ্ঠানিকভাবে। তারা দেশের চলমান সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা করবেন।

তিনি বলেন, ‘আন্দোলন ও আগামী নির্বাচনসহ সব বিষয়ে আলোচনা করা হবে। আশা করছি যে, এই সফরে আমাদের দলের সাংগঠনিক শক্তি বৃদ্ধি পাবে, ঐক্য বৃদ্ধি পাবে। নেতাকর্মীরা ভবিষ্যত কার্যক্রমের জন্য আরও বেশি উজ্জীবিত হবেন। কারণ আমাদের এই কর্মসূচির মধ্যে বর্তমান রাজনীতির সব কিছুই বিদ্যমান থাকবে।’

মির্জা ফখরুল বলেন, সাংগঠনিক এই সফর ইতিমধ্যে ২২ এপ্রিল থেকে শুরু হয়ে গেছে যা আগামী ৭ মে পর্যন্ত অব্যাহত থাকবে।

এসময় দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ, আব্দুল্লাহ আল নোমান, নিতাই রায় চৌধুরী, আহমেদ আযম খান, ডা. এজেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, জয়নুল আবদীন ফারুক, মিজানুর রহমান মিনু, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, শামা ওবায়েদ প্রমুখ।

দ্য রিপোর্ট/এমএইচ/কেএ/এআরই/এপ্রিল ২৫, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর