thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

প্রথম ধাপে কিছু মেলেনি

রাজশাহীতে পুলিশের ‘ব্লক রেইড’ দ্বিতীয় পর্যায়ে

২০১৭ এপ্রিল ২৫ ১৫:৪৯:৫৭
রাজশাহীতে পুলিশের ‘ব্লক রেইড’ দ্বিতীয় পর্যায়ে

রাজশাহী অফিস : রাজশাহীতে পুলিশের ‘ব্লক রেইডে’র প্রথম পর্যায় শেষ হয়েছে মঙ্গলবার (২৫ এপ্রিল) দুপুর ২টায়। এখন দ্বিতীয় পর্যায়ের ‘ব্লক রেইড’ চলছে। তবে সকাল থেকে চলা প্রথম পর্যায়ের ‘ব্লক রেইডে’ কিছুই পাওয়া যায়নি বলে পুলিশ সূত্রে জানা গেছে।

প্রথম পর্যায় প্রথম পর্যায়ের ‘ব্লক রেইড’ শেষে রাজশাহী মহানগর পুলিশের উপ-কমিশনার একেএম নাহিদুল ইসলাম জানিয়েছেন, অভিযান শেষ না হওয়া পর্যন্ত তারা কিছুই বলতে পারবেন না। তারা এখন অন্য এলাকায় ঢুকবেন।

এদিকে, ‘ব্লক রেইড’ শুরুর পর থেকে থমথমে অবস্থা বিরাজ করছে রাজশাহীর নগরীর ২ নম্বর ওয়ার্ডের হড়গ্রাম পূর্বপাড়া, আলীগঞ্জ, রাণীদীঘি এলাকায়। স্থানীয় অধিবাসীরা কার্যত অবরুদ্ধ হয়ে পড়েছেন। কাউকে এলাকায় ঢুকতে দেওয়া হচ্ছেনা আবার কাউকে বের হতেও দিচ্ছে না। এই নিয়ে গোটা এলাকায় ভীতিকর অবস্থা বিরাজ করছে।

আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যারা এখনও বাড়ি বাড়ি ঢুকে তল্লাশি চালাচ্ছে। সকাল ১০টা থেকে অনানুষ্ঠানিকভাবে অভিযান শুরু হয়েছে। তবে দুপুর আড়াইটা পর্যন্ত অভিযানের প্রাপ্তি অপ্রাপ্তি নিয়ে পুলিশের কোনো বক্তব্য পাওয়া যায়নি। ঘটনাস্থল ঘুরে র‌্যাব সদস্যদের দেখা না গেলেও পুলিশের সঙ্গে অভিযানের শুরুর দিকে পিবিআই ও সিআইডি সদস্যদের দেখা গেছে।

নির্ভরযোগ্য একটি সূত্র জানিয়েছে, বর্তমানে ৪২ সদস্যের সমন্বয়ে গঠিত আইনশৃঙ্খলা বাহিনীর একটি যৌথ দল হড়গ্রাম পূর্বপাড়ার বেশ কয়েকটি এলাকায় ব্লক রেইড পরিচালনা করছে। ওই এলাকায় জঙ্গি আস্তানা থাকতে পারে এমন গোয়েন্দা তথ্যেও ভিত্তিতে এ অভিযান পরিচালনা করা হচ্ছে।

এলাকাবাসী জানিয়েছে, সকাল ১০টার দিক থেকে নগরীর কোর্ট কলেজ, টুলটুলিপাড়া ও হড়গ্রাম পূর্বপাড়া এলাকার সবগুলো প্রবেশপথ বন্ধ করে দেয় পুলিশ। এর পর থেকে ওই এলাকায় কাউকে প্রবেশ করতেও দিচ্ছে না এবং বের হতেও দেয়া হচ্ছে না। তাই পুলিশের এই অভিযানকে কেন্দ্র করে এলাকাবাসীর মধ্যে চরম উৎকণ্ঠা বিরাজ করছে। কী ঘটছে তা বুঝতে পারছেন না। বাড়ি থেকে বেরও হতে পারছে না। তবে অভিযান বিষয়ে এখনো আনুষ্ঠানিক কোনো বক্তব্য দেয়নি পুলিশ।

অভিযান শেষে ব্রিফিং করা হবে বলে জানিয়েছে পুলিশ।

(দ্য রিপোর্ট/এস/এআরই/এপ্রিল ২৫, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর