thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

বাঁশখালীর ১৪ ইউপিতে ভোটগ্রহণ, সংঘর্ষে আহত ৭

২০১৭ এপ্রিল ২৫ ১৭:১৫:১৪
বাঁশখালীর ১৪ ইউপিতে ভোটগ্রহণ, সংঘর্ষে আহত ৭

চট্টগ্রাম অফিস : বিভিন্ন ভোট কেন্দ্রে অধিপত্য বিস্তারের চেষ্টা, আইন শৃঙ্খলা বাহিনীর সাথে প্রার্থীর সমর্থকদের ধাওয়া পাল্টা ধাওয়া, গুলি বিনিময়সহ বিভিন্ন অপ্রীতিকর ঘটনার মধ্য দিয়ে চট্টগ্রামের বাঁশখালি উপজেলার ১৪টি ইউনিয়নে ভোট গ্রহণ শেষ হয়েছে।

মঙ্গলবার সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে চলে বিকেল ৪টা পর্যন্ত। ভোট চলাকালে এসব ঘটনায় ৩ জন গুলিবিদ্ধসহ অন্তত ৭ জন আহত হয়েছে।

স্থানীয় সুত্রে জানা গেছে, বেলা ১২টার দিকে কালিপুর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের একটি ভোট কেন্দ্রে প্রভাব বিস্তারের চেষ্টাকালে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী শাহাদাত হোসেনের ভাই রাকিবুল আলমকে আটক করে আইন শৃঙ্খলা বাহিনী। এ কেন্দ্রের দায়িত্বে থাকা ম্যাজিস্ট্রেট জোবায়ের বিষয়টি শুনেছেন বলে জানান।

৬ নং কাথরিয়া ইউনিউনের ৯ নং এবং ২ নং কেন্দ্রে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও গুলিবিনিময়ের ঘটনা ঘটেছে। এতে তিনজন গুলিবিদ্ধসহ ৫ জন আহত। আহতদের মধ্যে আওয়ামী লীগ প্রার্থীর এক সমর্থক রয়েছে।

দুপুর সোয়া ১২টার বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জয়নাল আবেদীন ও আওয়ামী লীগ মনোনীত প্রাথী নৌকা প্রতীকের ইবনে আমীনের সমর্থকদের মধ্যে এ ঘটনা ঘটে। আহতদের প্রথমে স্থানীয় হাসপাতালে এবং পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে স্থানীয় সূত্রে জানা যায়। আহতদের মধ্যে গুলিবিদ্ধ ৯ বছরের শিশু শারমীন ও খোরশেদ আলমকে চমেক হাসপাতালে আনা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে নির্বাচন কর্মকর্তা মুনির হোসাইন বলেন. দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে ঝামেলা হয়েছে। কিছু সময়ের জন্য আতঙ্কে থাকলেও এখন পরিস্থিতি স্বাভাবিক আছে।

চমেক পুলিশ ফাঁড়ির ইনচার্জ জহিরুল ইসলাম বাঁশখালির সংঘর্ষে গুলিবিদ্ধ ৩ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে নিশ্চিত করেন। আহতরা হলেন-এরশাদ, খোরশেদ ও শারমিন।

এদিকে দুপুরে সাড়ে ১২টার দিকে কাথারিয়া ইউনিয়নের ১,৬,৫,২ ও ৭ নং কেন্দ্রে পুলিশ বিজিবির সাথে চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ধাওয়া পাল্টা ধাওয়া ও ফাঁকা গুলি ছুঁড়ার ঘটনায় ২ জন আহত হয়েছে বলে জানা গেছে। এসব কেন্দ্রে ১০ থেকে ১৫ মিনিট ভোট গ্রহণ বন্ধ ছিল। পরে আবার ভোট গ্রহণ শুরু হয় বলে জানান নির্বাহি ম্যাজিষ্ট্রেট মোবারক হোসেন।

খানখানাবাদ ইউনিয়নে নৌকা প্রতিকের আওয়ামী লীগ দলীয় প্রার্থীর বিরুদ্ধে কেন্দ্র দখল করে ভোট নেওয়ার অভিযোগ করেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী।

চাম্বল ইউনিয়নে ৯ নং পূর্ব চাম্বল সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দুই ইউপি মেম্বার সমর্থকদের মধ্যে সংঘর্ষের থবর পাওয়া গেছে।

(দ্য রিপোর্ট/কেএ/এপ্রিল ২৫, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর