thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

হাওরে আগাম বন্যার স্থায়ী সমাধানে গুরুত্বারোপ

২০১৭ এপ্রিল ২৫ ১৭:৫৪:১৫
হাওরে আগাম বন্যার স্থায়ী সমাধানে গুরুত্বারোপ

দ্য রিপোর্ট প্রতিবেদক : সুনামগঞ্জের হাওরে বন্যা পরিস্থিতি মোকাবেলায় স্বল্প, মধ্য ও দীর্ঘ মেয়াদী ডুবন্ত বাঁধ নির্মাণ পরিকল্পনা গ্রহণের সুপারিশ করেছে পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

এ এলাকায় আকস্মিক বন্যা পরিস্থিতি মোকবেলার প্রস্তুতি গ্রহণের জন্য আন্তঃমন্ত্রণালয় মিটিং করার সুপারিশ জানিয়ে সংসদীয় কমিটির এ বৈঠকে সুনামগঞ্জে বন্যার সর্বশেষ পরিস্থিতি নিয়ে বিস্তারিত আলোচনা হয়। জলবায়ু পরিবর্তনের ফলে আগামীতে যাতে এরকম কোনো সমস্যা না হয় সেজন্য স্থায়ী সমাধানের ওপরও গুরুত্বারোপ করা হয় বৈঠকে।

জাতীয় সংসদ ভবনে মঙ্গলবার (২৫ এপ্রিল) পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ২৭তম বৈঠক অনুষ্ঠিত হয়। সভাপতি রমেশ চন্দ্র সেনের সভাপতিত্বে কমিটি সদস্য পানি সম্পদ প্রতিমন্ত্রী মোহাম্মদ নজরুল ইসলাম, এ কে এম ফজলুল হক, মো. ফরিদুল হক খান, অনুপম শাহজাহান জয় এবং মোছা. সেলিনা জাহান লিটা বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড কর্তৃক বাস্তবায়নাধীন প্রকল্পসমূহ পর্যায়ক্রমে পরিদর্শন অব্যাহত রাখার এবং নদীর ড্রেজিং কার্যক্রম সাবলীল রাখার সুপারিশ করা হয়। একইভাবে ওয়ারপো’র (Water Resources Planning Organization) জনবল সমস্যা সমাধানের জন্য প্রত্যেক উপজেলায় জরুরি ভিত্তিতে জনবল নিয়োগের কার্যক্রম গ্রহণেরও সুপারিশ করে পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

বৈঠকে বাংলাদেশ পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালকসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/কেএ/জেডটি/এপ্রিল ২৫, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর