thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

ফেসবুক ‘এফ৮ মিট আপ’ পৃষ্ঠপোষকতায় হোয়াইট বোর্ড

২০১৭ এপ্রিল ২৫ ২১:১২:২২
ফেসবুক ‘এফ৮ মিট আপ’ পৃষ্ঠপোষকতায় হোয়াইট বোর্ড

দ্য রিপোর্ট প্রতিবেদক : গ্রামীণফোনের ডিজিটাল উদ্যোক্তাদের প্ল্যাটফর্ম হোয়াইট বোর্ড এবং ফেসবুক ডেভেলপার সার্কেল ঢাকার যৌথ উদ্যোগে জিপিহাউজে অনুষ্ঠিত হয় ফেসবুকের ‘এফ৮ মিট-আপ’। গত ১৮ ও ১৯ এপ্রিল ক্যালিফোর্নিয়ার সান হোসেতে অনুষ্ঠিত ফেসবুকের বার্ষিক ডেভেলপার সম্মেলন ‘এফ৮’ এর পাশাপাশি এই মিটআপ অনুষ্ঠিত হয়।

‘এফ৮’ এর শুরুতেই হোয়াইট বোর্ড নিয়ে সূচনা বক্তব্য রাখেন গ্রামীণফোনের ডিজিটাল সার্ভিসের লিড স্পেশালিস্ট আহসান আহমেদ চৌধুরী। এরপর ফেসবুকের সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গের একটি রেকর্ড করা বক্তব্য প্রদর্শিত হয়। বক্তব্যে মার্ক জাকারবার্গ বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যমের কিছু নতুন প্ল্যাটফর্ম ও সেবার ঘোষণা দেন। বক্তব্যে তিনি অগমেন্টেড রিয়ালিটি ও আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স’র মতো যে সব বিষয়ে ফেসবুক কাজ করছে তার উপর আলোকপাত করেন এবং পরবর্তী প্রজন্মের প্রযুক্তিকে প্রত্যেকের পকেটে পৌঁছে দেওয়ার প্রচেষ্টা নিয়ে কথা বলেন।

মূল বক্তব্যের পর এআই ও বটস নিয়ে বক্তব্য রাখেন ফেসবুক ডেভেলপার সার্কেল ঢাকার প্রধান ও প্রেনিউর ল্যাবের প্রধান নির্বাহী আরিফ নেজামী এবং সোচিয়ানের প্রধান নির্বাহী তানভীর সৌরভ। এরপর ডেইলি স্টারের ম্যাসেঞ্জারে বটের ব্যবহার নিয়ে কেস স্টাডি সেশন পরিচালনা করেন প্রতিষ্ঠানটির বিপণন প্রধান তাজদীন হাসান।

‘বটস ও এআই’র সম্ভাবনা’ নিয়ে একটি আলোচনা সভার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়। আলোচনায় বক্তব্য রাখেন ডাটাসফটের ব্যবস্থাপনা পরিচালক মাহবুব জামান, ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান আশরাফুল আমিন, তাজদীন হাসান, আরিফ নেজামী ও তানভীর সৌরভ।

(দ্য রিপোর্ট/এমএসআর/এপ্রিল ২৫, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর