thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

রাজশাহীতে পুলিশের বিশেষ অভিযান ‘ব্লক রেইড’ সমাপ্ত

২০১৭ এপ্রিল ২৫ ২২:০৯:৩২
রাজশাহীতে পুলিশের বিশেষ অভিযান ‘ব্লক রেইড’ সমাপ্ত

রাজশাহী অফিস : রাজশাহীতে পুলিশের ‘ব্লক রেইড’ অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (২৫ এপ্রিল) ৬টার দিকে অভিযান সমাপ্ত করে পুলিশ।

রাজশাহী মহানগর পুলিশের উপ-কমিশনার আমীর জাফর অভিযানের সমাপ্তি ঘোষণা করে জানান, অভিযান চলাকালে কাউকে আটক করা হয়নি বা কোন কিছু উদ্ধারও করা হয়নি।

তিনি জানান, গোপন তথ্যের ভিত্তিতে এই ‘ব্লক রেইড’ অভিযান পরিচালনা করা হয়। এটি রাজশাহী মহানগর পুলিশের নিয়মিত অভিযান।

মঙ্গলবার রাজশাহী নগরীর হড়গ্রাম ও আশপাশের এলাকাজুড়ে দিনভর অভিযান চালায় পুলিশ। সকাল থেকে পুরো এলাকা ঘিরে রাখে তারা। ঐ এলাকা থেকে কেউ বাইরে বের হতে পারেনি বা বাইরে থেকে কেউ ঐ এলাকায় প্রবেশ করতেও পারেনি।

পুলিশ বলছে, ঐ ঐলাকায় ‘ব্লক রেইড’ দিয়ে অভিযান চালানো হয়েছে।

মঙ্গলবার সকাল ৯টার দিকে কোর্ট কলেজ, টুলটুলিপাড়া ও হড়গ্রাম পূর্বপাড়া এলাকায় প্রবেশ পথ বন্ধ করে পুলিশ অবস্থান নেয়। এরপর থেকেই আর কেউ ঐসব এলাকা থেকে বের হতে পারেনি আবার বাইরে থেকে কেউ আসলেও ঐসব এলাকায় প্রবেশ করতে পারেনি। গণমাধ্যম কর্মীদেরও এলাকায় প্রবেশ করতে দেওয়া হয়নি।

সকালে রাজশাহী মহানগর পুলিশের কমিশনার শফিকুল ইসলাম জানান, ‘ব্লক রেইড’ দেওয়া হয়েছে।

কোন জঙ্গি আস্তানা বা জঙ্গি নেতার সন্ধানে এই অভিযান কিনা এমন প্রশ্নের জবাবে মহানগর পুলিশের উপ-কমিশনার নাহিদুল ইসলাম জানান, এটা পুলিশের নিয়মিত অভিযান। আগে রাতের বেলা এরকম অভিযান চলতো আজ দিনে এটি করা হচ্ছে। বিশেষ কোন জঙ্গি আস্তানার সন্ধানে এই অভিযান নয় বলে জানান তিনি।

এদিকে এই অভিযানে রাজশাহী মহানগর পুলিশ ছাড়াও কাউন্টার টেরোরিজম ইউনিট ও সোয়াত অংশ নেয় বলে স্থানীয় বিভিন্ন সূত্র জানালেও মহানগর পুলিশের পক্ষ থেকে তা অস্বীকার করা হয়েছে।

রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র সিনিয়র সহকারী কমিশনার ইফতেখায়ের আলম জানান, এই অভিযান করছে রাজশাহী মহানগর পুলিশ। এখানে অন্য কেউ অংশ নেয়নি।

এদিকে পুলিশের ব্লক রেইডের প্রথম পর্যায় শেষ হয় মঙ্গলবার দুপুর ২টার দিকে। এরপরই দ্বিতীয় পর্যায় শুরু হয়। বিকেলে হড়গ্রাম পূর্বপাড়ার কিছু এলাকা থেকে পুলিশ প্রত্যাহার করা হলে সেগুলোতে লোকজনের চলাচল শুরু হয়। তবে অন্যান্য এলাকায় অভিযান অব্যাহত থাকে।

এই অভিযান শুরুর পর থেকে আশপাশের এলাকায় সারাদিনই থমথমে অবস্থা বিরাজ করে। স্থানীয় অধিবাসীরা মুলত অবরুদ্ধ হয়ে পড়েন। আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা বাড়ি বাড়ি ঢুকে তল্লাশি চালায়।

(দ্য রিপোর্ট/এমএইচএ/এপ্রিল ২৫, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর