thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

চাঁদার দাবিতে ‘জুনিয়র সিন্ডিকেট’ গ্রুপের কাণ্ড

২০১৭ এপ্রিল ২৫ ২৩:২২:১২
চাঁদার দাবিতে ‘জুনিয়র সিন্ডিকেট’ গ্রুপের কাণ্ড

ঠাকুরগাঁও প্রতিনিধি : পঞ্চগড় রেল স্টেশনের কাজ করতে হলে চাঁদা দিতে হবে, নইলে প্রাণ যাবে। পঞ্চগড় ধাক্কামারা স্টেশন এলাকার ‘জুনিয়র সেন্ডিকেট’ নামের একটি গ্রুপ এমনভাবে হুমকি দিয়েছিলো রেল স্টেশনের কাজ নেওয়া ঠিকাদারদের। কিন্তু গ্রুপটির দাবি অনুযায়ী চাঁদা না দেওয়ায় ঠিকাদারদের ম্যানেজারকে উঠিয়ে নিয়ে যায় তারা।

রবিবার (২৫ এপ্রিল) সকালে রেল স্টেশনে রঙের কাজ করতে গেলে গ্রুপটি রং মিস্ত্রিদের মারধর করে তাড়িয়ে দিয়ে সরকারি কাজ বন্ধ করে দেয়। পরে ঠাকুরগাঁও থেকে সাব ঠিকাদার একরামুদ্দৌলার ছোট ভাই সোহাগ ঘটনাস্থলে গিয়ে তাদের অনেক অনুরোধ করে কাজ করে দেওয়ার জন্য। কিন্তু সারাদিন তারা কাজ করতে দেয়নি। একপর্যায়ে নিরুপায় হয়ে সাব ঠিকাদারের ভাই সোহাগ তাদের ১০ হাজার টাকা চাঁদা দেয়। কিন্তু গ্রুপটির দাবি ৫০ হাজার টাকা। একপর্যায়ে তারা মেনে নিয়ে ১০ হাজার টাকা নিয়ে চলে যায় এবং বলে কাল থেকে কাজ শুরু করবেন। অথচ পরের দিন সোমবার সকালে মিস্ত্রি কাজ করতে গেলে আরও চাঁদা লাগবে নইলে কাজ করতে দেওয়া হবে না বলে দাবি করে সন্ত্রাসীরা। পরবর্তীতে ঠিকাদার চাঁদা দিতে রাজি না হলে মিস্ত্রিদের মারধর করে ঠিকাদারদের ম্যানেজার সালামকে ধরে নিয়ে যায় এবং সকল মালামাল লুট করে নিয়ে যায় তারা।

ঠিকাদারের অভিযোগ, স্টেশনের কাজের শুরু থেকেই সন্ত্রাসীরা বিভিন্ন সময় চাঁদা নিতে আসে। চাঁদা দিতে না চাইলে প্রাণে মেরে ফেলবে বলে হুমকি দেয়।

সাব ঠিকাদার সাহেব আলী জানান, এখন পর্যন্ত সালামকে খুঁজে পাওয়া যাচ্ছে না। তাকে কোথায় লুকিয়ে রেখেছে তাও বলছে না তারা। তবে এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে।

ঠিকাদারের ভাই সোহাগ জানান, চাঁদাবাজরা হলেন- হাসান, সাইফুল তৌহিদুল, হিটলার মাস্টার, ইরান, নুরজামাল ও আনোয়ার। এদের সকলের বাড়ি ধাক্কামারা ইউনিয়নের স্টেশন এলাকায়।

সিন্ডিকেট গ্রুপের লিডার হাসানের কাছে চাঁদাবাজির সম্পর্কে জানতে চাইলে সে জানায়, সিনিয়র সিন্ডিকেট গ্রুপ টাকা পেলে আমরা কেন পাব না। ছেলে-পিলেরা বিচি (ইয়াবা) খাবে? কিছু টাকা দিলেই তো হয়।

পঞ্চগড় থানার ওসি তদন্ত ইজার উদ্দিন জানান, বিষয়টি আমার জানা নাই্। অভিযোগ পেলে ব্যবস্থা নেবো।

(দ্য রিপোর্ট/এমএইচএ/এনআই/এপ্রিল ২৫, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর