thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

সিপিএ বিশ্বের ২.৪ বিলিয়ন জনগণের প্রতিনিধিত্ব করছে : স্পিকার

২০১৭ এপ্রিল ২৬ ১৩:২৭:৪৩
সিপিএ বিশ্বের ২.৪ বিলিয়ন জনগণের প্রতিনিধিত্ব করছে : স্পিকার

দ্য রিপোর্ট প্রতিবেদক : বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, কমনওয়েলথ পার্লামেন্টারি এসোসিয়েশন (সিপিএ) কমনওয়েলথভুক্ত দেশসমূহের সংসদ সদস্যদের একটি প্লাটফরম যা বিশ্বের ২.৪ বিলিয়ন জনগণের প্রতিনিধিত্ব করে থাকে এবং এ জনসংখ্যার অধিকাংশই তরুণ সমাজ।

মঙ্গলবার অস্ট্রেলিয়ার ডারউইনে নর্দান টেরিটরি লেজিসলেটিভ এসেম্বলি চেম্বারে কমনওয়েলথ পার্লামেন্টারি এসোসিয়েশন (সিপিএ) এর কার্যনির্বাহী কমিটির মধ্যবার্ষিকী সভার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। বুধবার সংসদ সচিবালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, তরুণ সমাজ উন্নয়নের অবিচ্ছেদ্য অংশ। তাদের মধ্যে গণতান্ত্রিক চিন্তা চেতনার প্রসার ঘটাতে সিপিএভুক্ত পার্লামেন্টসমূহকে একসাথে কাজ করতে হবে। তিনি গণতান্ত্রিক ব্যবস্থার উন্নয়নে তরুণ সমাজকে সম্পৃক্ত করার মাধ্যমে গণতান্ত্রিক ব্যবস্থার উন্নয়নে সক্রিয় ভূমিকা পালনের আহবান জানান।

নর্দান টেরিটরি লেজিসলেটিভ এসেম্বলি চেম্বারে কমনওয়েলথ পার্লামেন্টারি এসোসিয়েশন (সিপিএ) এর কার্যনির্বাহী কমিটির মধ্যবার্ষিকী সভা আহ্বানের সুযোগকে একটি অনন্য মযাদা উল্লেখ করে তিনি আরও বলেন, সিপিএভুক্ত প্রতিটি দেশে রাজনৈতিক প্রতিনিধিত্বের ক্ষেত্রে তরুণ সমাজের প্রতিনিধিদের সক্রিয় অংশগ্রহণ নিশ্চিত করতে হবে এবং প্রতিটি উন্নয়ন নীতিমালা প্রনয়ণের ক্ষেত্রে তরুণদের প্রাধান্য দিতে হবে।

এ সময় নর্দান টেরিটরি লেজিসলেটিভ এসেম্বলি চেম্বারের স্পিকার কেজিয়া পুরিক এমপি, ডেপুটি স্পিকার এবং সংসদ সদস্যরা উপস্থিত ছিলেন।

ড. শিরীন শারমিন চৌধুরী ২৮ এপ্রিল পযন্ত ডারউইন, নর্দার্ন টেরিটরি, অস্ট্রেলিয়াতে অনেষ্ঠয় সিপিএ মিড-ইয়ার এক্সিকউটিভ কমিটির মিটিংয়ে অংশগ্রহণের জন্য অস্ট্রেলিয়ায় রয়েছেন। গত ২৫ এপ্রিল তিনি অস্ট্রেলিয়া যান এবং ২৮ এপ্রিল সিপিএ মিড-ইয়ার এক্সিকউটিভ কমিটির মিটিং শেষে ঢাকায় প্রত্যাবর্তন করার কথা রয়েছে।

(দ্য রিপোর্ট/কেএ/এআরই/এপ্রিল ২৬, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর