thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

জিয়া অরফানেজ মামলা

ফের আদালত বদলের আবেদন খালেদার

২০১৭ এপ্রিল ২৬ ১৪:১৮:৪৪
ফের আদালত বদলের আবেদন খালেদার

দ্য রিপোর্ট প্রতিবেদক : জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় ফের আদালত বদলের আবেদন করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বুধবার (২৬ এপ্রিল) তার পক্ষে আইনজীবীরা হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এই আবেদন করেছেন।

খালেদা জিয়ার আইনজীবী জাকির হোসেন ভূইয়া জানান, এই মামলার বিচারক ঢাকার সিনিয়র স্পেশাল জজ কামরুল হোসেন মোল্লা ২০১০ সালথেকে ২০১৫ সাল পর্যন্ত দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইন শাখার পরিচালক ছিলেন। ওই সময় তিনিদুদকের মামলাসমূহের বিভিন্ন বিষয়ে দেখভাল করেছিলেন।

আইনজীবী জাকির হোসেন ভূইয়া আরও জানান, সেই মামলাটি তার আদালতে বিচার করা ন্যায়বিচার পরিপন্থি হবে এমন আর্জি জানিয়ে আবেদন করেছিলেন খালেদা জিয়া। ন্যায়বিচারের স্বার্থে মামলাটির পরবর্তী পদক্ষেপ গ্রহণে হাইকোর্টে পাঠানোর আবেদন করা হয়েছিল। গত ১৩ এপ্রিল সেই আবেদন খারিজ করে দেন বিচারক কামরুল হোসেন মোল্লা।

নিম্ন আদালতের সেই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে এই রিভিশন আবেদন দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন এই আইনজীবী।

এর আগে গত ৮ মার্চ এই মামলাটি বকশীবাজারে স্থাপিত আবু আহমেদ জমাদ্দারের বিশেষ জজ আদালত থেকে ঢাকার সিনিয়র বিশেষ জজ-৩ (ঢাকা মহানগর দায়রা জজ) কামরুল হোসেন মোল্লার আদালতে স্থানান্তরের নির্দেশ দেন। একইসঙ্গে মামলাটি ৬০ দিনের মধ্যে নিষ্পত্তিরও আদেশ দেন হাইকোর্ট।

এই মামলায় রাষ্ট্রপক্ষের সাক্ষ্যগ্রহণ শেষে বর্তমানে বিচারিক আদালতে খালেদা জিয়ার পক্ষে আত্মপক্ষ সমর্থনে বক্তব্য রাখছেন।

মামলার বিবরণীতে জানা যায়, ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা দায়ের করে দুদক। এতিমদের সহায়তা করার উদ্দেশ্যে একটি বিদেশি ব্যাংক থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাৎ করার অভিযোগ এনে এ মামলা দায়ের করা হয়।

খালেদা ছাড়াও এ মামলার অপর আসামিরা হলেন- বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, সাবেক সাংসদ ও ব্যবসায়ী কাজী সালিমুল হক কামাল, সাবেক মুখ্যসচিব কামাল উদ্দিন সিদ্দিকী, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ ও জিয়াউর রহমানের বোনের ছেলে মমিনুর রহমান।

(দ্য রিপোর্ট/কেআই/এআরই/এপ্রিল ২৬, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর