thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

শেয়ারবাজারে সূচক ও লেনেদেনে উত্থান

২০১৭ এপ্রিল ২৬ ১৮:৩৫:৩৮
শেয়ারবাজারে সূচক ও লেনেদেনে উত্থান

দ্য রিপোর্ট প্রতিবেদক : দেশের উভয় শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মূল্যসূচক ও আর্থিক লেনদেন বেড়েছে। এ ছাড়া অধিকাংশ কোম্পানির দর বেড়েছে। বুধবার (২৬ এপ্রিল) এ উত্থান হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এ দিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৪৮ পয়েন্ট বেড়ে দাড়িয়েছে ৫৫১৭ পয়েন্টে। যা আগের দিন বেড়েছিল ৩৪ পয়েন্ট।

বুধবার ডিএসইতে ৬৭৭ কোটি ৮১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার পরিমাণ আগের দিন ছিল ৫০০ কোটি ৩৯ লাখ টাকা। এ হিসাবে লেনদেন বেড়েছে ১৭৭ কোটি ৪২ লাখ টাকার বা ৩৫ শতাংশ।

এদিকে ডিএসইতে লেনদেন হওয়া ৩২৮টি কোম্পানির মধ্যে ২০১টি বা ৬১.২৮ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে। অন্যদিকে দাম কমেছে ৮৫টি বা ২৫.৯১ শতাংশ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ৪২টি বা ১২.৮০ শতাংশ কোম্পানির।

টাকার অঙ্কে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে লংকাবাংলা ফাইন্যান্সের শেয়ার। এ দিন কোম্পানির ৬৮ কোটি ৮৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় স্থানে থাকা ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশনের ২৮ কোটি ৮৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ২৮ কোটি ১২ লাখ টাকার শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে আইডিএলসি ফাইন্যান্স।

লেনদেনে এরপর রয়েছে- আইসিবি, প্রাইম ব্যাংক, আরগন ডেনিমস, বেক্সিমকো, আরএসআরএম স্টিল, ইসলামি ব্যাংক ও ডেসকো।

এ দিন অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসসিএক্স মূল্যসূচক ৮৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১০৩৬১ পয়েন্টে। বাজারটিতে ৪৭ কোটি ৬৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। লেনদেন হওয়া ২৪০টি ইস্যুর মধ্যে দাম বেড়েছে ১৫০টির, কমেছে ৬৩টির এবং অপরিবর্তীত রয়েছে ২৭টির।


(দ্য রিপোর্ট/আরএ/এপ্রিল ২৬, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর