thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

বাংলাদেশ-ভারত সীমান্তে ৮০ ফুট সুড়ঙ্গের খোঁজ

২০১৭ এপ্রিল ২৬ ১৮:৫৮:২০
বাংলাদেশ-ভারত সীমান্তে ৮০ ফুট সুড়ঙ্গের খোঁজ

দ্য রিপোর্ট ডেস্ক : ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ দাবি করেছে, বাংলাদেশ-ভারত সীমান্তে ৮০ ফুট দীর্ঘ একটি সুড়ঙ্গের খোঁজ মিলেছে। ভারতের উত্তরবঙ্গের উত্তর দিনাজপুর জেলার চোপরা-ফতেহপুর সীমান্ত চৌকিতে তল্লাশি অভিযানের সময় এ সুড়ঙ্গের দেখা মেলে।

বিভিন্ন ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, নিরাপত্তারক্ষীদের চোখ ফাঁকি দিয়ে গরু আনা-নেওয়ার জন্য পাচারকারীরা এ সুড়ঙ্গ তৈরি করে থাকতে পারে বলে বিসএসএফ ধারণা করছে। তবে বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী বিজিবি জানিয়েছে, এ ধরনের কোনও সুড়ঙ্গের কথা তাদের এখনও জানানো হয়নি।

বিএসএফের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল (ডিআইজি) দেবীশরণ সিংহ কিষাণগঞ্জে বাহিনীর সেক্টর সদর দফতরে ভারতীয় বার্তা সংস্থা পিটিআইকে এই সুড়ঙ্গের অস্তিত্বের কথা জানান। ভারতীয় বার্তা সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া- পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, পাচারকারীরা কাঁটাতারের নিচে মাটির গভীরে এই সুড়ঙ্গ খনন করছিল। রাতের অন্ধকারে গা ঢাকা দিয়ে দীর্ঘদিন ধরেই একটি চা বাগানের মধ্যে দিয়ে ওই সুড়ঙ্গ খোঁড়ার কাজ চলছিল। এই সুড়ঙ্গের খোঁজ মেলার পর সীমান্ত-নজরদারি আরও জোরদার করেছে বিএসএফ।

মার্চের শুরুর দিকে বাংলাদেশ সংলগ্ন মেঘালয় সীমান্তের কাছাকাছি ২০-২৫ ফুট গভীরে একটি সুড়ঙ্গের সন্ধান মিলেছিল। সীমান্তের কাঁটাতার থেকে এর দূরত্ব ছিল ২০০ মিটারের মতো। এবার পশ্চিমবঙ্গের উত্তর দিনাজপুরে সুড়ঙ্গ শনাক্ত করার মধ্য দিয়ে দ্বিতীয়বারের মতো বাংলাদেশ সীমান্তে সুড়ঙ্গ শনাক্তের দাবি করল বিএসএফ।

(দ্য রিপোর্ট/এপি/এপ্রিল ২৬, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর