thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

চট্টগ্রামে রেলের দুর্নীতি মামলার রায় ২৭ এপ্রিল

২০১৭ এপ্রিল ২৬ ১৯:১১:১৫
চট্টগ্রামে রেলের দুর্নীতি মামলার রায় ২৭ এপ্রিল

চট্টগ্রাম অফিস : দুদকের দায়ের করা রেলের নিয়োগ দুর্নীতির দুটি মামলার রায় ঘোষণার তারিখ নির্ধারণ করেছে চট্টগ্রামের একটি আদালত। আগামী ২৭ এপ্রিল (বৃহস্পতিবার) টিকেট ইস্যুয়ার ও ফুয়েল চেকার পদে নিয়োগে দুর্নীতির মামলা দুটির রায় দেবেনচট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ মীর মো. রুহুল আমিন।

এ দুটি মামলার আসামি বাংলাদেশ রেলওয়ে পূর্বাঞ্চলের সাবেক মহাব্যবস্থাপক (জিএম) ইউসুফ আলী মৃধাসহ ৫ জন।

মামলার আসামিরা হলেন- ইউসুফ আলী মৃধা, জ্যেষ্ঠ ওয়েলফেয়ার অফিসার (বরখাস্ত) গোলাম কিবরিয়া, অতিরিক্ত প্রাধান যন্ত্র প্রকৌশলী (বরখাস্ত) হাফিজুর রহমান এবং নিয়োগ প্রত্যাশী আবুল কাশেম ও আনিসুর রহমান।

বিভাগীয় বিশেষ পিপি অ্যাডভোকেট মেজবাহ উদ্দিন চৌধুরী রায় ঘোষণার তারিখ নির্ধারণের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, অভিযোগ গঠনের পর দুটি মামলার প্রত্যেকটিতে ১৮ জন করে সাক্ষ্য নেওয়া হয়েছে। যুক্তিতর্ক শেষে আদালত বৃহস্পতিবার রায় ঘোষণার সময় নির্ধারণ করেছেন।

উল্লেখ্য, রেলের ফুয়েল চেকার নিয়োগ পরীক্ষায় দুর্নীতির অভিযোগে দুর্নীতি দমন কমিশন ২০১২ সালর ১০ সেপ্টেম্বর চট্টগ্রামের কোতোয়ালি থানায় একটি মামলা ‍দায়ের করে। ২০১৩ সালের ১৩ আগস্ট আদালতে এ মামলার অভিযোগপত্র দেওয়া হয়। মামলার এজাহারভুক্ত তিন জনসহ অভিযোগপত্রে মোট পাঁচ জনকে আসামি করা হয়।

এর আগে ২০১২ সালের ৯ এপ্রিল তৎকালীন রেলমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্তের সহকারী ওমর ফারুক তালুকদারকে বহনকারী গাড়িতে বিপুল পরিমাণ টাকা পাওয়া যায়। এ ঘটনায় সারাদেশে তোলপাড় শুরু হয়। তখন ওই গাড়িতে থাকা মৃধাকে সাময়িক বরখাস্ত করা হয়। তিনি বর্তমানে জেল হাজতে রয়েছেন। রায়ের দিন তাকে আদালতে হাজির করা হবে।

(দ্য রিপোর্ট/এমএইচএ/এপ্রিল ২৬, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর