thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

প্রধানমন্ত্রী হাওরে যাচ্ছেন রবিবার

২০১৭ এপ্রিল ২৬ ১৯:৫৮:৪৮
প্রধানমন্ত্রী হাওরে যাচ্ছেন রবিবার

দ্য রিপোর্ট ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাওরাঞ্চলে বানভাসি মানুষের দুঃখ-দুর্দশা স্বচক্ষে দেখতে রবিবার (৩০ এপ্রিল) সুনামগঞ্জ সফরে যাচ্ছেন। ওই সময় তিনি ক্ষতিগ্রস্ত কৃষকদের মধ্যে ত্রাণ বিতরণ করবেন। বুধবার গণমাধ্যমকর্মীদের এ তথ্য জানিয়েছেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম ও সুনামগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কামরুজ্জামান।

অতিরিক্ত জেলা প্রশাসক কামরুজ্জামান জানিয়েছেন, ‘প্রধানমন্ত্রী ৩০ এপ্রিল রবিবার সুনামগঞ্জ আসবেন—এটা প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে সুনামগঞ্জ জেলা প্রশাসনকে নিশ্চিত করা হয়েছে।। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে প্রাথমিকভাবে জানানো হয়েছে, প্রধানমন্ত্রী সুনামগঞ্জের ক্ষতিগ্রস্ত হাওর এলাকায় পরিদর্শন করবেন এবং ক্ষতিগ্রস্ত কৃষকদের মধ্যে ত্রাণসহায়তা বিতরণ করবেন। এ ছাড়া তিনি একটি জনসভা করবেন। তবে কর্মসূচির বিষয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তাদের সঙ্গে সুনামগঞ্জ জেলা প্রশাসনের কর্মকর্তাদের আলোচনা চলছে। এখনো সবকিছু চূড়ান্ত হয়নি।

প্রসঙ্গত, আকস্মিক ঢলে সুনামগঞ্জ, সিলেট, মৌলভীবাজার, হবিগঞ্জ, কিশোরগঞ্জ ও নেত্রকোণার হাওর তলিয়ে গেছে চলতি মাসের প্রথম দিকে।এতে বোরো ধানের ক্ষেত তলিয়ে যাওয়ার পাশাপাশি মারা গেছে বিপুল পরিমাণ মাছ ও হাঁস।হাওরের ক্ষতিগ্রস্ত মানুষদের জন্য সরকারের পক্ষ থেকে ত্রাণ বিতরণ হচ্ছে। ত্রাণ ও পুনর্বাসনে সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোকে তৎপর হতে বলা হয়েছে সোমবার অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠক থেকে।

(দ্য রিপোর্ট/জেডটি/এপ্রিল ২৬, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর