thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

উথাপ্পা ঝড়ে কলকাতার জয়

২০১৭ এপ্রিল ২৭ ১২:৩৫:২৫
উথাপ্পা ঝড়ে কলকাতার জয়

দ্য রিপোর্ট ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ৩০তম ম্যাচে দারুণ জয় তুলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। রবিন উথাপ্পার ঝড়ো ব্যাটিংয়ে রাইজিং পুনে সুপারজায়ান্টসকে ৭ উইকেটে হারিয়েছে গৌতম গম্ভীরের কলকাতা।

ইমরান তাহিরের বলে ডিপ মিড উইকেটে জয়দেব উনাদকাট যখন তার ক্যাচটা ফেললেন, স্কোরবোর্ডে রবিন উথাপ্পার নামের পাশে লেখা ছিল মাত্র ১২ রান। উথাপ্পাই পরে হয়ে দাঁড়ালেন পুনের নায়ক। ৪৭ বলে ৮৭ রান করে তিনি যখন আউট হলেন, ম্যাচ জেতার জন্য কলকাতার প্রয়োজন ছিল ১৯ বলে মাত্র পাঁচ রান।

উথাপ্পার দাপটেই পুনেকে তাদের ডেরায় গিয়ে নাস্তানাবুদ করে সাত উইকেটে ম্যাচ জিতল শাহরুখ খান-জুহি চাওলার দল। সেই সঙ্গে আট ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এল কেকেআর। মুম্বাই ইন্ডিয়ান্সের সঙ্গে পয়েন্ট সমান হলেও রান রেটে অনেক এগিয়ে থাকায় শীর্ষে নাইটরা।

বুধবার পুনের গাহুঞ্জেতে মহারাষ্ট্র ক্রিকেট সংস্থার স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে পুনে তুলেছিল ১৮২/৫। যেটাকে শুরুতে বেশ বড় স্কোর বলেই মনে হয়েছিল। অধিনায়ক স্টিভ স্মিথ দলের হয়ে ৩৭ বলে সর্বোচ্চ ৫১ রান করেন। ম্যাচের পর তিনিও বলছিলেন, ‘আমাদের ইনিংসের শেষে মনে হয়েছিল বেশ বড় রান উঠেছে। উইকেট খুব শুকনো ছিল।’

কিন্তু রবিনের দাপটে ১১ বল বাকি থাকতেই ম্যাচ জিতে যায় কেকেআর। ক্যারিয়ারের একশোতম আইপিএল ম্যাচে নাইট অধিনায়ক গৌতম গম্ভীরও ব্যাট হাতে সফল। ৪৬ বলে ৬২ রান করেন তিনি। হারের পর স্মিথের মুখে শোনা গেল শিশির-কাঁটার কথা।

‘শিশির পড়ায় স্পিনাররা বল গ্রিপ করতে পারছিল না। তাছাড়া উইকেটে বল পড়ে স্কিড করছিল বলে ব্যাটিং সহজ হয়ে গিয়েছিল,’ বলছিলেন স্মিথ। আইপিএল ক্যারিয়ারের সর্বোচ্চ রান করার পথে উথাপ্পা হয়তো তারই ফায়দা তুললেন। স্মরণীয় রাত উপহার দিলেন ভক্তদের।

(দ্য রিপোর্ট/এনপিএস/এনআই/এপ্রিল ২৭, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর