thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

ফিরেই শারাপোভার চমক

২০১৭ এপ্রিল ২৭ ১৩:১০:৪৯
ফিরেই শারাপোভার চমক

দ্য রিপোর্ট ডেস্ক : নিষেধাজ্ঞা কাটিয়ে টেনিস কোর্টে ফিরেই মারিয়া শারাপোভা চমক দেখালেন। স্টুটগার্ট ওপেনে রবার্তো ভিঞ্চিকে সরাসরি দুই সেটে হারিয়ে নিজের ফিরে আসার বার্তা বেশ ভালোভাবেই দিলেন এই রুশ টেনিস তারকা।

শারাপোভার প্রত্যাবর্তনের ম্যাচে নামার কয়েক ঘণ্টা আগে পর্যন্তও তর্কটা চলেছে। প্রত্যাবর্তনের ম্যাচে রুশ তারকার দুরন্ত জয়ের পরেও চলল। স্টুটগার্ট ওপেনে তাকে ওয়াইল্ড কার্ড দেওয়া ঠিক হয়েছে না হয়নি?

যে বিতর্কে অংশ নেন একের পর এক টেনিস তারকা। অ্যান্ডি মারে থেকে রজার ফেডেরার। মেয়েদের টেনিসের একের পর এক নক্ষত্র কেউ বাদ যাননি।

তবে স্টুটগার্ট ওপেনে বুধবার মাশা দেখিয়ে দিলেন যতই বিতর্ক হোক, তিনি কোর্টে ফিরলেন মারিয়া শারাপোভা হয়েই। তা সে যতই তাকে ডোপ কেলেঙ্কারির পরে শূন্য থেকে শুরু করতে হোক না কেন। মঙ্গলবার পর্যন্ত প্র্যাকটিসের জন্যও স্টেডিয়ামের কোর্টে নামার অনুমতি ছিল না শারাপোভার। সেই শারাপোভাই প্রথম রাউন্ডে ভিঞ্চিকে হারালেন ৭-৫, ৬-৩ এ। তবে মাশার ম্যাচে যতটা উত্তেজনা দেখা গেল তার চেয়ে ঢের বেশি ঢেউ উঠেছে কোর্টের বাইরে সমালোচনার ঢেউ।

সিমোনা হালেপ যেমন বলেছেন, ‘এমন এক জনকে ওয়াইল্ড কার্ড দেওয়া হল যাকে ডোপ করার জন্য সাসপেন্ড করা হয়েছিল। বাচ্চাদের কাছে কিন্তু এ নিয়ে ভাল বার্তা পৌঁছবে না।’ র‌্যাঙ্কিংয়ে পাঁচ নম্বরে থাকা হালেপ আরও বলেন, ‘সংশ্লিষ্ট খেলোয়াড়ের নাম শারাপোভা হোক না অন্য কিছু, ব্যাপারটার গুরুত্ব একই রকম থাকে। যে ডোপ করবে তার বিরুদ্ধেই একই রকম ব্যবস্থা নেওয়া উচিত।’

র‌্যাংকিংয়ের ৫৯তম স্থানে থাকা ইউজিনি বুচার্ড মন্তব্য করেন, শারাপোভাকে আজীবন নিষিদ্ধ ঘোষণা করা উচিত টেনসি থেকে।

এছাড়া অ্যালিজ কর্নে, ক্যারোলিন ওজনিয়াকি বা অ্যাগনিয়েস্কা রাদওয়ানস্কাও শারাপোভার বিরুদ্ধে তোপ দেগেছিলেন। স্টুটগার্ট ছাড়াও শারাপোভা মাদ্রিদ এবং রোমেও ওয়াইল্ড কার্ড পেয়েছেন। যা নিয়েও কম সমালোচনা হচ্ছে না টেনিস দুনিয়ায়।

(দ্য রিপোর্ট/এনপিএস/এনআই/এপ্রিল ২৭, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর