thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

গোপালগঞ্জকে বিভাগের দাবিতে মানববন্ধন

২০১৭ এপ্রিল ২৭ ১৬:১৮:০২
গোপালগঞ্জকে বিভাগের দাবিতে মানববন্ধন

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জ জেলাকে বিভাগ করার দাবিতে জেলা সদরসহ অন্যান্য উপজেলায় মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত জেলা সদরের প্রেস ক্লাবের সামনে এবং কোটালীপাড়া, টুঙ্গিপাড়া, কাশিয়ানী ও মুকসুদপুর উপজেলা সদরের বিভিন্ন রাজনৈতিক সংগঠন ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ এবং সর্বস্তরের জনগণ এ মানববন্ধন কর্মসূচিতে অংশ নেন।

এ মানববন্ধন কর্মসূচিতে অন্তত ২৫টি সংগঠন ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশগ্রহণ করে। এ সময় বিভাগের দাবি সংবলিত বিভিন্ন ব্যানার ও প্লাকার্ড বহন করে আন্দোলনকারীরা।

এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গোপালগঞ্জ জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগ সভাপতি চৌধুরী এমদাদুল হক।

গোপালগঞ্জ পৌরসভার মেয়র ও গোপালগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী লিয়াকত আলী লেকুর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি অধ্যক্ষ আবু হোসেন, জেলা জাসদের সভাপতি শেখ মাসুদুর রহমান, সদর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. রফিকুল ইসলাম মিটু, জেলা কৃষক লীগ সভাপতি লুৎফর রহমান গজ্জর, জেলা বিএমএ সভাপতি ডা. আবিদ হাসান, অ্যাডভোকেট আব্দুল হালিম প্রমুখ । অনুষ্ঠানটি সঞ্চালন করেন জেলা উদীচীর সভাপতি মো. নাজমুল ইসলাম।

বক্তারা গোপালগঞ্জকে বিভাগ করার পক্ষে বিভিন্ন যুক্তি উপস্থাপন করে জানান, গোপালগঞ্জ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মস্থান। এখানে চিরনিদ্রায় তিনি শায়িত আছেন। তাই তারা গোপালগঞ্জকে বিভাগ হিসেবে ঘোষণা করার জন্য প্রধানমন্ত্রীর কাছে জোরালো দাবি জানান।

এ ছাড়া একই দাবি নিয়ে পরবর্তীতে ঢাকাসহ গোপালগঞ্জের বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে বলেও তারা সমাবেশে ঘোষণা দেন।

(দ্য রিপোর্ট/কেএনইউ/এপি/এনআই/এপ্রিল ২৭, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর