thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

৩ লাখ ৩০ হাজার পরিবারকে ভিজিএফ কার্ড বিতরণ

২০১৭ এপ্রিল ২৭ ১৭:২০:১২
৩ লাখ ৩০ হাজার পরিবারকে ভিজিএফ কার্ড বিতরণ

দ্য রিপোর্ট প্রতিবেদক : সুনামগঞ্জের হাওরাঞ্চলে অকালবন্যায় ক্ষতিগ্রস্ত তিন লাখ ৩০ হাজার পরিবারের মধ্যে ভিজিএফ কার্ড এবং নগদ ৫০ কোটি টাকাসহ ইতোমধ্যে বিতরণ করা হয়েছে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. শাহ্ কামাল। তিনি ও এই মন্ত্রণালয়ের মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বিপর্যস্ত হাওর এলাকা পরিদর্শন করেছেন মর্মে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিকে অবহিত করেন।

জাতীয় সংসদ ভবনে বৃহস্পতিবার অনুষ্ঠিত সংসদীয় স্থায়ী কমিটির এ বৈঠকে ভিজিএফ এর পাশাপাশি এক হাজার টাকা নগদ সহায়তা প্রদানেরও সুপারিশ করা হয়। কমিটির সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর সভাপতিত্বে কমিটির সদস্য তালুকদার আব্দুল খালেক, বিএম মোজাম্মেল হক, আবদুর রহমান বদি, মো. শফিকুল ইসলাম শিমুল এবং সৈয়দ আবু হোসেন বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে ২০১৬-১৭ অর্থবছরের টিআর ও কাবিটা কর্মসূচির ৫০ শতাংশ অর্থে সোলার প্যানেল স্থাপন করা হবে মর্মে বিস্তারিত আলোচনা হয়েছে। এছাড়া রাষ্ট্রীয় অর্থের অপচয় রোধে এবং অধিক স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার জন্য প্রতিযোগিতার মাধ্যমে সোলার প্যানেল স্থাপন কর্মসূচি বাস্তবায়ন করার সুপারিশ করে স্থায়ী কমিটি।

বৈঠকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. শাহ্ কামালসহ ইডকল পরিচালনা পর্ষদের কর্মকর্তা এবং মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/কেএ/এপি/এপ্রিল ২৭, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর