thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

বন্ধ কারখানা খুলে দেওয়ার দাবিতে মহাসড়ক অবরোধ

২০১৭ এপ্রিল ২৭ ১৮:৪৫:০৭
বন্ধ কারখানা খুলে দেওয়ার দাবিতে মহাসড়ক অবরোধ

সাভার প্রতিনিধি : শিল্পাঞ্চল আশুলিয়ায় বকেয়া বেতন পরিশোধ করে বন্ধ কারখানা খুলে দেওয়ার দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শ্রমিকরা। এ সময় দীর্ঘক্ষণ যান চলাচল বন্ধ থাকায় চরম দুর্ভোগে পড়তে যাত্রীদের।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) সকালে আশুলিয়ার বাইপাইল-আব্দুল্লাহপুর মহাসড়কের জামগড়ার ছয়তলা এলাকায় সড়ক অবরোধ করে শ্রমিকরা।

বিক্ষুব্ধ শ্রমিকরা জানায়, আশুলিয়ার ছয়তলা এলাকায় শেড অফ্যাশনের দুই সহশ্রাধিক শ্রমিকের বকেয়া বেতন পরিশোধ করছে না মালিকপক্ষ। অজ্ঞাত কারণে একের পর এক তারিখ পরিবর্তন করে কারখানাটিতে ছুটি ঘোষণার নোটিশ ঝুলিয়ে রাখছে কর্তৃপক্ষ। সর্বশেষ শ্রমিকদের মার্চ মাসের বেতন পরিশোধ না করে গত ৭ এপ্রিল কারখানাটি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়।

এ ঘটনায় বেতন না পেয়ে ঘর ভাড়া পরিশোধসহ নানা সমস্যায় জর্জরিত শ্রমিকরা বৃহস্পতিবার সকালে বকেয়া বেতন পরিশোধসহ বন্ধ কারখানা খুলে দেওয়ার দাবিতে বাইপাইল-আব্দুল্লাহপুর মহাসড়কের ছয়তলা এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করে। পরে খবর পেয়ে শিল্প পুলিশের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে বিক্ষুব্ধ শ্রমিকদেরকে ধাওয়া দিয়ে সরিয়ে দেয়।

আশুলিয়া শিল্প পুলিশ-১ এর পরিচালক কাউছার শিকদার বলেন, শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধসহ বন্ধ কারখানা খুলে দেওয়ার বিষয়ে কর্তৃপক্ষের সাথে আলোচনা হচ্ছে। তবে কারখানা বন্ধ থাকায় শ্রমিকদেরকে সেখান থেকে সরিয়ে দেওয়া হয়েছে। এছাড়া অপ্রীতিকর ঘটনা এড়াতে কারখানাটির সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে বলেও জানান তিনি।

(দ্য রিপোর্ট/এমএইচএ/এপ্রিল ২৭, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর